শীতের এক প্রাতে,কাননে তোমাকে দেখেছিলাম, সেইদিন থেকেই মম হৃদয়ে তোমাকে আমি একেছিলাম । কিশোরী তোমার মুখে ছিল সূর্যের হাসি, হৃদয় সেদিন বলেছিল তোমায় ভালবাসি । তপ্ত রোদে তোমার ঐ সুন্দর কেশ, সেদিন বাতাশে উড়েছিল বেশ । চতুর দিকে সেদিন ভেসেছিল বোধহয় জান্নাতি সুগন্ধি, অবশেষে বিধাতা আমার জীবনে করে দিয়েছিল তোমায় বন্দি । তুমি প্রিয়া আমার ছিলে সকল দুঃখ-কষ্টের সাথী, মম এই অন্ধকার জীবনের তুমিই ছিলে বাতি । একটি ছেলে ও একটি মেয়ে বিধাতা দিল মোদের উপহার, তার চেয়েও প্রিয়া তুমি ছিলে মোর জীবনের সবচেয়ে বড় পুরুষ্কার । যেই বিধাতা একদিন তোমায় আমাকে উপহার দিল, সেই বিধাতা আজ তোমায় কেড়ে নিয়ে গেল । কেমনও করিয়া ভুলি সখি দীর্ঘ চল্লিশ বছরের দাম্পত্য জীবন? তাহলে কী এই জীবনে সবচেয়ে বড় ভুল তোমার এই মরন । বৃদ্ধ আমার তুমিই ছিলে সবচেয়ে বড় সাথী, মম এই বার্ধক্যের জীবনে আজ কে ধরাবে বাতি? মনে পড়ে সেদিন,যেদিন আমি তোমায় দেখেছিলাম শীতেরও প্রাতে । জানি,তুমি বেধহয় স্বর্গে আছো আমার অপেক্ষাতে ।। জন্ম হলে হবে মরন! এইতো জীবন,এইতো জীবন ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু
যার মুখে থাকে সূর্যের হাসি তাকে হারালে তো জীবনে বাতি ধরানোর কেউ সত্যিই আর থাকে না। সুখ ও বেদনার দারুণ এক কাহিনী আছে কবিতায়। অনেক মানসম্পন্ন লেখা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।