কামনার রুপ

কামনা (আগষ্ট ২০১৭)

নাজমুল হুসাইন
  • ১০
  • ২২
অপলোক দর্শণ,ছিড়ে খাবে কামনার ভুরিভোজে,
কিবা সুন্দরী,অস্পরী,অথবা মেথর,পিচাশীর সাজে।
কিবা আসে যায় কামনার পীড়ায়,
অত-শত মানে কেবা,ভাবনার সময় তো নাই।
দর্শণ,ঘর্ষণ,ধর্শণ খেলা,
আঁধবোজা জল্পনায়,বসে কল্পনার মেলা।
প্রেম,ভালোবাসা কামনার নদী,
যৌবন রসে তার ক্ষরণ নীরবধী।
এ জগত রসাতলে রমনীর খুনে,
খুন শেষে, প্রাণ আসে,কামনার বনে।
চারা হয়, গাছ হয়, ফুল-ফল বেশে,
নতুন সাজের রঙ লাগে গায়,কামনার বিষে।
তবু বিষ,মৃত্যুর পরে দেয় জীবনের স্বাদ,
শত বাঁধা,ঠেলে মাথা,মধু খায় কামনার পাপ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কাজী জাহাঙ্গীর জটিল বোধে বিদ্ধ হৃদয়... অনেক শুভকামনা, ভোট। ভাল থাকবেন।
ফেরদৌস আলম বেশ ভাল লিখেছেন। ভোট রইলো
গোবিন্দ বীন এ জগত রসাতলে রমনীর খুনে, খুন শেষে, প্রাণ আসে,কামনার বনে। চারা হয়, গাছ হয়, ফুল-ফল বেশে, নতুন সাজের রঙ লাগে গায়,কামনার বিষে। তবু বিষ,মৃত্যুর পরে দেয় জীবনের স্বাদ, শত বাঁধা,ঠেলে মাথা,মধু খায় কামনার পাপ।ভাল লাগল,ভোট রেখে গেলাম।কবিতা পড়ার আমন্ত্রন রইল।
নূরনবী সোহাগ এমন কবিতা বারবার পড়লেও স্বাদ মিটবে না
মোঃ মোখলেছুর রহমান চারা হয়,গাছ হয়,ভাল লাগল,ভোট রইল।
শায়লা আক্তার মনোমুগ্ধকর রচনা।
Md Kamrul Islam Konok খুব সুন্দর কবিতা, অনেক শুভেচ্ছা রইল। আমার পাতায় আমন্ত্রণ।
মোঃ নুরেআলম সিদ্দিকী এবার কিন্তু বেশ চমৎকার ভাবে কঠিন দাত ভাঙ্গা শব্দের জবাব দিয়েছেন। অসাধারণ। আর "দর্শণ, ধর্শণ" এ দুটো শব্দ→দর্শন, ধর্ষণ হবে আমার যা মনে হয়। যা হোক অনেক শুভকামনা ও ভোট রইলো। সময় হলে আমান পাতা ঘুরে আসার আমন্ত্রণ রইলো....
ইমরানুল হক বেলাল সত্য এবং বাস্তবিক লেখনশীল! দুর্দান্ত ভাবনার প্রকাশ। পাঠে পরম মমতা ও গভীর শ্রদ্ধা জানবেন, ভোট রইল।

২৯ সেপ্টেম্বর - ২০১৬ গল্প/কবিতা: ৩৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী