হুম আমার বেজায় দম্ভ, কেন জানো? কারণ শিশু বয়সে চাইনি আমি কোন কাপুরুষের চটকানি। হুম আমার বেজায় দম্ভ, কেন জানো? চাইনি আমি প্রেমিক সেজে কোন পুরুষ আমার গায়ে না ঢালে তার চুলকানি। হুম আমার বেজায় দম্ভ, কেনো জানো? বাসে পরিবহনে না দিয় যেন নোংরা হাতের আশকারি। হুম আমার বেজায় দম্ভ, কেনো জানো? চাইনি আমি উপরে উঠার ধান্দায় মুকোশধারীদের সামনে নিজ শরীরের ঝলকানি। হুম আমি দাম্ভিক, কারণ দম্ভ আমার শক্তি দম্ভ আমার সাহস দম্ভের কারণে আমার পাশে ঘেষতে পারেনা পুরুষ। আমি দেখেছি আমার দিদির কান্না ভাবির চোখের জল, তাইতো আমি দাম্ভিক হয়েছি দম্ভ শক্তি বল।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী
বাসে পরিবহনে না দিয় যেন
নোংরা হাতের আশকারি।
হুম আমার বেজায় দম্ভ,
কেনো জানো?
চাইনি আমি উপরে উঠার ধান্দায়
মুকোশধারীদের সামনে নিজ শরীরের ঝলকানি। কবিতা পড়ে খুব হাসি পেয়েছি। কবিতা সুন্দর হয়েছে, তবে পুরনো লেখিকা হিসেবে কবিতার ভাব তেমন ভালো হয়নি। আশা করি আরও ভালো ভালো লেখা পড়বেন এবং আরও ভালো ভালো কবিতা লিখবেন। অনেক শুভেচ্ছা রইল।
ওয়াহিদ মামুন লাভলু
কবিতায় উল্লেখিত পরিস্থিতিগুলো যে মানুষ চাইতে না পারে তাকে দাম্ভিকই বলা যায়। আর এ ধরণের দম্ভকে শক্তি বলা যেতে পারে। ম্যাডাম, খুব ভাল লাগলো আপনার কবিতাটি। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক শুভকামনা রইলো।
সেলিনা ইসলাম
"আমি দেখেছি আমার দিদির কান্না
ভাবির চোখের জল,
তাইতো আমি দাম্ভিক হয়েছি
দম্ভ শক্তি বল।" কবিতার লাইনগুলো মনকে আর্দ্র করে দেয়। আরও সুন্দর সুন্দর লেখা পড়ার প্রত্যাশায় শুভকামনা রইল।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
কবিতাটিতে তথাকতিথ পুরুষ সমাজের লোলুপ দৃষ্টি থেকে নিজেকে বাচিয়ে রাখার জন্য নারীর দম্ভ ঢাল হিসেবে কাজ করেছে।
২২ আগষ্ট - ২০১৬
গল্প/কবিতা:
১৪ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।