চেতনায় প্রেম

কি যেন একটা (জানুয়ারী ২০১৭)

আওসাফ অগ্নী
জানি প্রেম তুমি আসোনি আমার জীবনে
তাই আমি তোমায় রাখতে পারিনি যতনে
জানি তুমি নিষ্কাম
তাই দিতে পারিনি দাম
আমি তোমাকে দেখেছি সেই রোদেলা দুপুরে
দুটি মানুষ অনেক মানুষের ভিড়ে
তোমার জন্য আজ কারও মন মানেনা
আবার তোমার জন্য আজ কেউ করে ছলনা
তোমার জন্য আমি শুনেছি সেই লাইলী মজনুর কাহিনী
যা শুনে ব্যথিত হয়েছি অনেক অনেক খানি
তোমার জন্য এনেছে ইতিহাস শিরি আর ফরহাদ
যাদের প্রেমের মাঝে ছিল না কোন খাদ
তোমার জন্য গড়েছে শাহজাহান সেই মমতাজ মহল
যেখানে আজ শোনা যায় কত মানুষের রোল
তুমি ছিলে আদিকালে
তুমি আছো এই কলিকালে
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Biswajit Dey khub sundor
ভালো লাগেনি ২৭ জানুয়ারী, ২০১৭
সেলিনা ইসলাম লিখতে থাকুন এবং অন্যের লেখাও পড়ুন। শুভকামনা রইল।
ভালো লাগেনি ২৩ জানুয়ারী, ২০১৭
এম এ রউফ একটু অগোছালো লাগলো। বুঝতে কষ্ট হয়েছে। আশা করি আগামিতে বুঝতে পারবো ইনশাআল্লাহ্‌
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৭
জয় শর্মা (আকিঞ্চন) ভালো লেগেছে...
ভালো লাগেনি ১১ জানুয়ারী, ২০১৭
মিলন বনিক সুন্দর...আরো বেশি বেশি চর্চা করতে হবে...
ভালো লাগেনি ১১ জানুয়ারী, ২০১৭
নিশ্চুপ রুদ্র আরও গুছিয়ে লিখলে ভালো হত। শুভ কামনা। আমার পাতায় আমন্ত্রন।
সমাধিরঞ্জন এটি একটি কমন মন্তব্য , কারো জন্যে আলাদা করে নয়। শুধু প্রেমের কবিতা। এবারের বিষয়ও সেই প্রেম। এতো প্রেম ভালভাসা, তবুও নোংরামি থামান যাচ্ছে না। প্রেমের কবিতায় কোন ব্রেক নেই, যেমন পরকীয়া প্রেম, সৎ বাবার সঙ্গে প্রেম, ইত্যাদি। এইসব প্রেম ছাড়া দেশপ্রেম রাজনীতি, কোন দলকে সিধে না ছুঁয়ে লেখা যায়।
আওসাফ অগ্নী Apnar montobber jonno dhonnobad vai.ekhane ami kono akuti janaini.just ekaler o sekaler premer bornona diyeci.tobe bisoyta bojha kicuta kothin hoye gece.future e bisoyta kheal rakha hobe.
কাজী জাহাঙ্গীর প্রথমেই বলে রাখি নামটা বাংলাতে লিখলে ভালো লাগতো। ‘জানি তুমি নিষ্কাম তাই দিতে পারিনি দাম’ মানে হল আপনি নিষ্কাম প্রেমকে দাম দিচ্ছেন না, আবার প্রেমের জন্য আকুতি করছেন, এটাতো স্ববিরোধী হলো ভাই, কবিতায় বিষয়ের সাথে আবেগিক ধারাবাহিকতাও জরুরী , আপনি কোন দিক থেকে কোন দিকে যাচ্ছেন পাঠক কিন্তু আপনাকে অনুসরণ করছে, সুতরাং সাধু সাবধান হা হা হা..। নতুন বছরের শুভেচ্ছা , শুভ কামনা আর আমার পাতায় আমন্ত্রন।

২৫ জুলাই - ২০১৬ গল্প/কবিতা: ৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী