সন্ধ্যা হবে হবে দুলছিলো বনের পাতা , মনের আনন্দে হাসছিলো গাছের পাতা! পাখিরা যেন সব করছিলো মাতামাতি, সবাই খুঁজছিলো মনের মতো সাথী। পথহারা নবীন হাতড়ায় পথের দিশা, সন্ধ্যা হবে হবে বাড়বে যেন নিশা! জনমানবের খোঁজে হাটছিলো নবীন, এমন সময় সে দেখতে পেলো এক গৃহ প্রাচীন! সাহস সঞ্চারী পায়ে পায়ে এগিয়ে গেল যুবক, হঠাৎ সে দেখলো, রমণী এক দাঁড়িয়ে নিস্পলক! সভয়ে চমকালো নবীনযুবক, মুখে নাই কথা , বেলা যে ডুবে যায়,বুকে তার বাড়ে ব্যথা। সেই রমণী যেন হঠাৎ একটু হাসলো তাকে দেখে, হাতের ইশারায় নবীন যুবককে কাছে নিলো ডেকে। মানবীয় হাসিতে পথহারা নবীব ফিরে পেলো স্বস্তি, হঠাৎ তার মনে জাগলো যেন ভালোবাসার প্রশস্তি! মনে তার খটকা, ভঁয় ভঁয় ভাব,তবু সাহস করে নবীন যুবকটা এগিয়ে যায় অচেনা এক রমণীর কাছে, আর গভীরভাবে বারেবারে তাকিয়ে দেখলো সে যে ওই রম্য অচেনা রমণীর চোখে কী এক জাদু আছে!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নুরুন নাহার লিলিয়ান
পাখিরা যেন সব করছিলো মাতামাতি,
সবাই খুঁজছিলো মনের মতো সাথী।
পথহারা নবীন হাতড়ায় পথের দিশা,
সন্ধ্যা হবে হবে বাড়বে যেন নিশা! ...।ভাল লাগল । লেখকের জন্য শুভ কামনা রইল ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।