আমি শুধু প্রতীক্ষার বিরামহীন প্রহর গুনি নিঃসঙ্গ বসে বসে ভাবি তোমারই অপেক্ষায়, বাড়ির পাশে প্রকৃতিরই সবুজ ঘেরা মাঠে দুঃখ বিলাই মরুভূমির পথে পথে। তোমারি প্রতিক্ষায় - অবুঝ দু' নয়ন মেলে চেয়ে থাকে সুদূরে, আসবে না কী এ রাত কখনো কেটে ভোর প্রতীক্ষার এ প্রহর হবে না কী শেষ। আর কখনো কী জুড়বে না পৃথিবীর পৃষ্ঠায় তোমার আমার মমতার ডোর, কোথা সে মাহেন্দ্রক্ষণ? আর কতদূর? শুধুই কষ্ট কে কাছে টানা কেবলই প্রতীক্ষা বিরামহীন। মায়াময়ী রাত্রি নিদ্রাহীন কষ্ট কী তা একটুকুও কি বুঝে, মধ্যরজণীর ঐ চাঁদ বাঁকা, আর সে? ... শুধুই প্রহর গোণা। মিছে জেনেও তার চুম্বক স্বপ্নে অযাচ্য উঁকি মারা, খড়কুঁটো ধরা ব্যাকুল আশা ঈপ্সা ছুঁতে চায় ক্রান্তি সীমা। যদি চাও তুমি? যদি একটিবারও দেখো নিতান্ত অবহেলায়, কিংবা ক্ষমাহীন বিদ্রূপ মিশিয়ে ফুঁটো করে দাও আমার কল্পনার সাতরঙ্গা ফানুস। তবুও মন বলে হয়তো থেকে যাবো হাসি মুখে জানি অজান্তেই রেখে যাবে পদচিহ্ন, তোমার পাথর সময়ে আমার আহত বঞ্চিত মানস। শুধুই কি চেয়ে থাকা আমার সকল চাওয়া পাওয়া, আর মন পুড়ানো জ্বালা নিয়ে শুধুই চেয়ে থাকা!!!......
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন
যদি একটিবারও দেখো নিতান্ত অবহেলায়,
কিংবা ক্ষমাহীন বিদ্রূপ মিশিয়ে
ফুঁটো করে দাও আমার কল্পনার সাতরঙ্গা
ফানুস।
ভাল লাগল,ভোট রেখে গেলাম।পাতায়
আমন্ত্রন রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।