একদিন মুখোমুখি আমরা দুজন- ! লম্বা সফরে আমি কিছুটা ক্লান্ত, কাছে পাওয়ার তাড়নায় তুমি কি কিছুটা উদ্বেলিত ? আমাদের মাঝে দেয়াল শুধু মৌনতা- আমি বুক ভরে শ্বাস নেই..লম্বা।। যে হাতটা স্পর্শ করার জন্য অনেকগুলো দিন নিজের হাত শক্ত মুঠো করে দীর্ঘশ্বাস ফেলেছি-- আজ মুচকি হেসে বাড়িয়ে সে হাত বললে "হ্যালো"... এতো দিনের হাসি কান্নার ভিড়- ভাবি আহা জীবন- কত প্রশান্তির !!
হাজারো দীর্ঘশ্বাস পোড়ানোর পর- বুকেতে লক্ষ লক্ষ চুম্বনের ইতিহাস লুকানোর পর অজস্র স্বপ্ন দুমড়ানো মোচড়ানোর পর!! আজ কাছাকাছি আমরা দুজন...!!!
কিছু কথা তোমার, খুব অল্প কথা আমার; কেবলই ছোট ছোট সহজ আলাপন-- তারপর... আমি নির্বাক--তুমিও কথার খোঁজে, সময় বয়ে যায়--- অথচ এই সময়ের আগে কত কবিতা, কত ছন্দ, কত চোখের জল--প্রতীক্ষায় সারাক্ষণ; আকাশ ছোঁয়া স্বপ্ন খুঁজে ফিরেছে মন !!
সময় ভেসে যাচ্ছিল হাওয়ার মত, সমুদ্রের ঢেউয়ের মত, ফুলের কুঁড়ির মত- ...আমার ফিরে আসার পালা, তোমারও ঘরে যাওয়ার তাড়া। হঠাৎ মনে হলো... দু'হাত বাড়িয়ে বুকে টেনে নিতে চেয়েছিলে কি...অনি?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।