আলোর মাঝে হাসি আমি আঁধারেতে লুকাই, জোঁকার মনের মানুষ আমি অনাহারে শুকাই। রমক রকম কথা বলে মানুষদের হাসাই, কষ্ট পাওয়া মানুষ দেখে কেঁদে বুক ভাসাই। স্বপ্ন ভিলাসী মানুষ আমি স্বপ্নের দেশে থাকি, স্বপ্ন ভাঙে চেয়ে দেখি সব কিছুতেই ফাঁকি। দুঃখ এলে গাইযে আমি গুন গুনিয়ে গান । কষ্ট গুলো ছুরে ফেলে রাখি সুখের মান। ছন্দ-আনন্দের মাঝে আমি সৃজনশীলতা খুঁজি, সত্য-সুন্দরের পক্ষে আমি এটাই আমার পুঁজি। নিঝুম-নির্ঘুম রাত্রী আসে একলা একা ঘরে, স্মৃতি গুলো মনে পড়ে হৃদয়ে আক্রে ধরে। ঝড়-তুফানে ভাঙ্গে ঘর বন্ধ কোকিলের গান, জীবন-নামের দেহগাড়ী আজনা গন্তব্যের টান। সমুদ্রের মাঝে জোয়ার আসে আসে নদীতে বান। কষ্ট পাওয়া স্মৃতিগুলোই কালজয়ী ব্যাথার দান।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ মোখলেছুর রহমান
অন্ত অনুপ্যাস শুরুর দিকে মনে লাগার মত।পদ্য বা ছন্দ কবিতায় আমি প্রায়ই মাত্রা নিয়ে কথা বলে থাকি, কে কি মনে করি জানিনা। মাঝে ও শেষে মাত্রা কম লক্ষ্যণীয়।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।