অনেক কষ্ট সয়ে আজ নিতে হচ্ছে সিদ্ধান্ত দেখতে চাই আমি এই অন্তর্দুখের অন্ত, কাহিনীর পর কাহিনী বাড়িয়ে চাইনা যেতে অন্ধকার মায়ার জালে হারিয়ে। রাখতে চাইনা তাই কোন দ্বিধা হোক তাতে অন্যজনের অসুবিধা, ভুলতে চাই হাজারো মিথ্যা কল্পনার প্রহর ছাড়তেই হবে আমাকে আজ এই ভার্চুয়াল শহর। যেখানে নেই অপেক্ষার কোন শেষ সেখানে হয়ে যায় হাহাকারের প্রবেশ, স্পষ্ট কথা তাই শুনতে চাই তার মুখে সে কি থাকবে আমার সাথে সুখে। নাকি পড়ে গেছে আজ সে অন্যের যোগ্যতা অর্থের প্রেমে, কথা বলছে তাই একটু থেমে থেমে খানিকটা মনে হয় কেঁপে কেঁপে বলে ফেলল সে পুরো কাহিনী, স্বার্থপরতা কি জিনিস সেটা আমি সেদিন থেকে ভাল জানি। তবুও একদিন ভালো লেগেছিল তাকে বলতে পারিনি অন্তরে থাকা মিষ্টি কথাটি, দ্বিধাটুকু পুরো দূর হওয়ার পরে যুক্তিহীন হয়ে যায় আমার মোহিত সেই দৃষ্টি। না তার মন আজ পড়েছে অন্যের কোলে হাত ধরে ফেলেছে তাই সুযোগ বুঝে, ধাক্কা খেয়ে ফিরল যখন সম্বিত পেলাম না তার কোন মায়াবী স্মৃতি আর খুজে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিলন বনিক
ছন্দের তাল লয খেই হারিয়ে ফেলছিলো...একটু যত্নবান হলে আরো ভালো কিচু আমরা পাবো...শুভকামনা...
কাজী জাহাঙ্গীর
ছন্দের মাত্রা, তাল, লয় সব কিছুই নজরে রাখতে হবে যদি সত্যিকারের ছন্দ কবিতা চাই, ছন্দের কারুকাজ নিয়ে খেলতে হবে আরো, শুভ কামনা আর আমন্ত্রন ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।