ছোটোবেলায় স্বপ্ন দেখা ছিল, আব্দারে আর আহ্লাদি বায়নাতে, আশাই ছিল, ছিল না সংশয়, তাই, প্রাপ্তি ছিল বড়ই মধুময়।
ধীরে ধীরে বয়স গেলো বেড়ে, চুপিসারে বাড়লো সাথে ভয়, সারাটা দিন কাবার অছিলাতে, “ভাববে কে কি”, না যদি পাই জয়!
এমনি করেই ভয়ের সাথে লাজ, স্বপ্ন ঢাকে কুয়াশা দিয়ে আজ, প্রাপ্তি এখন অক্ষ ভুলে গিয়ে, সুখের অঙ্ক মেলায় অর্থ দিয়ে।
আজকে যে তাই অতীত রোমন্থনে, মিষ্টি স্মৃতি মনের সঙ্গোপনে, কাটছে যে মেঘ কামিনী-কাঞ্চনে, সংস্কারেই সুখের সূত্র জেনে।
প্রাপ্তি মানেই বিত্ত, আর আহরণের চাপ, তারই জেরে চাতুরি আর ছলনার উত্তাপ, জীবন সফর হচ্ছে সাবাড় কোথায় পরিতাপ! সবাই দেখি বিত্ত দিয়েই করছে সুখের মাপ!
প্রার্থনা তাই একান্তে ভাই স্বপ্ন সুখে যাপন, আমার পরিসীমায় যারা, সবাই তারা আপন। প্রাপ্তি মানে আমার মনের ভালবাসার জয়, উদ্বেগহীন কোমল জীবন সদাই অকুতোভয়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন
প্রার্থনা তাই একান্তে ভাই স্বপ্ন সুখে যাপন,
আমার পরিসীমায় যারা, সবাই তারা আপন।
প্রাপ্তি মানে আমার মনের ভালবাসার জয়,
উদ্বেগহীন কোমল জীবন সদাই অকুতোভয়।ভাল লাগল,আমার কবিতা পড়ার আমন্ত্রন রইল।ভোট রেখে গেলাম।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।