ক্রমেই বিলীন হচ্ছে সবুজ হচ্ছে মেঠু পথ, পাকা সড়ক হচ্ছে গায়ে আধুনিকতার মত। গ্রাম যখন হবে শহর, রবেনা গ্রামের মায়া, গ্রীষ্মের দুপুরে ক্লান্ত পথিক খুঁজবে বৃক্ষের ছায়া।
গ্রামে নেই নৌকা, অনুপস্থিত জল পথ, ক্রমেই সবাই ভালোবাসে আধুনিকতার মত। গ্রামের প্রতি ভালোবাসা,খাটি গ্রাম কোথায়? করিল প্রশ্ন এমন, মজিবে তামাশায়।
গ্রামে নেই মৃষ্টি হাওয়া নেই আরাম - আয়েশ, গ্রমেই হচ্ছে নগরায়ন হুমকিতে পরিবেশ। দিনে দিনে সবুজ গায়ে হবে নগরায়ন, গ্রাম প্রেমীরা ভালো নেই, বিকল হবে মন।
গ্রামে বেড়ে যাচ্ছে সবার জীবন যাত্রার মান, সব গ্রামেই নিত্য চলে মটর গাড়ী যান। রাখার নেই বাজেনা আর সেই বাঁশির সুর, হঠাৎ করে সরল পথে সভ্যতার বাঁকা মোর।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
গ্রামে নেই মৃষ্টি হাওয়া নেই আরাম - আয়েশ,
গ্রমেই হচ্ছে নগরায়ন হুমকিতে পরিবেশ।....// ভালো প্রচেষ্টা....তবে সেলিনা আপার সাথে সহমত...বানানের দিকে অনেক বেশি খেয়াল দিতে হবে। বেশি বেশি অন্যের লেখা পড়তে হবে।....অনেক শুভ কামনা...
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।