কাঁটা তারে আটকে থাকা নিঃশ্বাস... বন্ধ হয়ে যাওয়া হৃৎস্পন্দন.. তার রেশ... ঘটনার মোড় ঘুরে নতুন ঘটনার রূপ... চলমান সময়ের কাছে অন্ধ হয়ে যাওয়া , তার নির্যাস টেনে আত্মার অর্থ উৎগাটন... দেখে না দেখা আর পৃথিবীর চিরায়ত প্রথার বিপরীতে চলা... কোলাহল মুখর; তবু যেন শেকলে বাঁধা ! শোনে না কিছু... শুধু বলতে পারে সে... বাতাসের খোঁজ রাখেনা কখনো; ঠিক , জানে শিরার সকল গতিপথ... পরজীবিতা মুড়ি মাড়িয়ে আপনাকে নিয়ে যায় আপনার মত... আটকে থাকা নিঃশ্বাসটা দীর্ঘতা পায়নি সত্যি , তবু এটা দীর্ঘশ্বাসই হয় , স্ব স্বাধীনতায় স্বাধীন... সব কিছুকে ছুড়ে ফেলে , সে এক ইন্দ্রিয় নিয়ে এগিয়ে চলে... বাস্তবকে অপমান করে বাস্তবতাকে আঁকড়ে ধরে , আপন সত্তাকে ঊর্ধ্বপানে নিয়ে যায় যে , সে 'একটি কবিতা' .....
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
'শিক্ষা' শব্দটা নিয়ে আলাদা ভাবে কিছু মাথায় আসছিলো না যে আপু ! কি করা বলেন !
তাই অনেক আগের একটি লিখা সাবমিট করলাম আরকি । মনে হচ্ছিলো, কবিতার এই সঙ্গাটি বিষয়বস্তুর সাথে মিলবে ।
ধন্যবাদ আপনাকে ।পড়েছেন দেখে ভালো লাগলো ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।