হয়তো আমি তোমার শত্রু গোছের কেউ হয়তো বন্ধু .. হয়তো তোমাকে খুন করার পরিকল্পনায় ব্যস্ত হয়তোবা অন্যকিছু .. আমি জ্বিন-ভূত বা কোন জংলি পশু , যে আড়ালে শিকার ধরতে খাপ মেরে বসে থাকে .. হয়তো আমি এক শিকারী .. যার দৃষ্টি অনন্ত নক্ষত্রের রাজ্যে ঘুরপাক খেতে খেতে ক্লান্ত হয় … হতে পারি কোন অক্সিজেন বা হাইড্রোজেন , সালফিউরিক এসিড হয়ে ধিক্কার দিতে দিতে পরিণামের স্বপ্নে বিভোর .. কখনো সিলিকা কখনো হীরক .. ইউরেনিয়ামের আত্মার রুপ ধরে ধংশযজ্ঞ সৃষ্টির অপেক্ষায় বসে থাকা কোন বিশ্বাস ঘাতক .. হয়তো আমি কোন বিধংসী ঘাতকী … হয়তো কখনো কর্কশ কাকের খাবার হয়ে পড়ে থাকা ময়লার স্তুপ ডাস্টবিন আমার বসবাস .. বা শকুন হয়ে উপর থেকে লোলুপ দৃষ্টি দিয়ে ঘৃণা ছুড়ি ঘৃণ্যতায় .. নিরীহ ঘুঘু বা কোন গাংচিল .. পুকুরে পুঁতা খুঁটিতে বসে উৎ পেতে থাকা কোন মাছরাঙ্গা .. হয়তো আমি ... আমি হয়তো ... হয়তো কোন অদৃশ্য বিধাতার পাপিষ্ট দৃষ্টে পড়ে আমি মানুষ বা অমানুষ .. বা মানুষ অমানুষের মাঝামাঝি ! হয়তো পুরোনো খামের ভাঁজে পড়ে থাকা ধুলো , কখনো আবার সেই চিঠির নির্বাক ভালোবাসা বা কোন প্রাণহীনের চঞ্চলতা … হয়তো আমি হোয়াইট হাউজের দরজার ঘুন পোকার সাথে যুদ্ধ চালিয়ে যাওয়া কঠোর কাঠ .. না হয় জর্জ ওয়াশিংটনের কফিন .. শত বছরের ইতিহাসের রক্তাক্ত সাক্ষী হয়ে থাকা পুরনো মমি … হয়তো আমি কোন মহাভয়ঙ্করী বিদ্রোহী আত্মা .. বা কোন ভাঙ্গা-চুরা হসপিটালের বেডে কাতঁরানো অর্ধমৃত লাশ .. হয়তো সব কিছু বা হয়তো কিছুই নয় … বিশাল বুক বাধা মায়ের স্বপ্ন আমি .. বা কখনো সেই আশা ভরা মায়ের গর্ভের ভালোবাসার সন্তান .. হয়তো আমি পৃথিবীর সকল ঘৃণা বা ভালোবাসা … পড়ে থাকা অনুভূতিহীন শুকনো পাটখড়ি বা মরুভূমির ক্যাকটাস .. সারাদিন বেচা-কেনা শেষে ঘর ফেরা কোন ফেরিওয়ালা .. ঘরের পেছনে লুকিয়ে লুকিয়ে সিঁদ কাঁটারত চোর .. কিংবা সভ্য মানুষের করুন নির্যাতনের পকেটমার আমি .. আমি শুধু আমি .. অস্তিত্বহীন অসুর কিছু .. হয়তো কিছুই নয় হয়তো বিভৎস কোন রক্ত পিপাসু .. অজানা অগ্নিগিরির লাভা যার খাদ্য সময়কে গিলে গিলে খেয়ে পৃথিবীতে সময় শূন্যতার সৃষ্টি করে .. এক অনন্ত অসীম শূন্য .. আমি ...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন
অজানা অগ্নিগিরির লাভা যার খাদ্য
সময়কে গিলে গিলে খেয়ে
পৃথিবীতে সময় শূন্যতার সৃষ্টি করে ..
এক অনন্ত অসীম শূন্য .. আমি ...।ভাল লাগল,পাতায় আমন্ত্রন রইল।
ক্যায়স
সময়কে গিলে গিলে খেয়ে
পৃথিবীতে সময় শূন্যতার সৃষ্টি করে ..
এক অনন্ত অসীম শূন্য .. আমি ... বাহ দারুন লাগলো আপনার লেখা । শুভেচ্ছা ও ভোট থাকল । ভালো থাকবেন ।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
ধিক্কার দিতে দিতে পরিণামের স্বপ্নে বিভোর ..
কখনো সিলিকা কখনো হীরক ..
ইউরেনিয়ামের আত্মার রুপ ধরে
ধংশযজ্ঞ সৃষ্টির অপেক্ষায় বসে থাকা কোন বিশ্বাস ঘাতক .. .........// ভীষণ ভালো ............শুভকামনা রইলো অলীমে..................
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।