কোমল গান্ধার

কোমলতা (জুলাই ২০১৫)

শাহ আজিজ
  • ১৪
কমলিনীর কোমল ভৈরবে
বিষণ্ণতা ঝেড়েঝুড়ে তাড়িয়ে দূরে
আমি জেগে উঠি প্রভাতী অবাক লগ্নে
পাকা ধানে শিশিরের নিঃশব্দ পতনে

প্রভাত বাদন ঈশ্বরীয় কোমলতা ঘিরে
আনন্দভাব অনিন্দ্য পূজনীয় সুরে
কোমল চিত্ত অন্তরা হতে উত্থিত
আলাপে আলাপে হয়ে ওঠে তন্ময়
সাধ্য কার থামায় তারে কোমল গান্ধারে
কমলিনী ইমন হয়ে কোমল হয়
চাদের আলো খেলানো শুরকির চত্বরে ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোজাম্মেল কবির একজন পরিপক্ক কবি ধন্য করলেন গল্প কবিতা ডট কমকে... নিয়মিত আশা করছি। শুভ কামনা সাথে যথাযোগ্য পাওনা রেখে গেলাম।
কবিরুল ইসলাম কঙ্ক "সাধ্য কার থামায় তারে কোমল গান্ধারে"___ ভালো লাগালো । পাতায় আমন্ত্রণ রইলো ।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি আলাপে আলাপে হয়ে ওঠে তন্ময় সাধ্য কার থামায় তারে কোমল গান্ধারে কমলিনী ইমন হয়ে কোমল হয় চাদের আলো খেলানো শুরকির চত্বরে ।। ......খুব ভালো.................................
হাসনা হেনা সব দেকছি রাগ রাগিণীর সমাহার। আপনি কি সঙ্গীত জগতের কেউ নাকি? ভাল হয়েছে।
আমি চারু শিল্পীদের একজন তবে রাগ ভিত্তিক বিষয় মননে ঠাই নেয় বাংলাদেশের বিখ্যাত সেতার, সরদ বাদকরা বন্ধু হবার পর । সে প্রায় ৪০ বছর হয়ে গেল। অই সময়ে আমাদের দেশি বিদেশি বাদকদের নিয়ে বড় একটা আডডা ছিল।
তৌহিদুর রহমান অনেক ভালো লাগলো...ভোট দিয়ে গেলাম...পাতায় আমন্ত্রন রইলো...আমার গল্প বা কবিতা ভালো লাগলে ভোট করুন...প্লিজ...
ধন্যবাদ । দেখব আপনার লেখা।
হুমায়ূন কবির ভলো হয়েছে সাথে ভোট থাকল।
সোহেল আহমেদ পরান ভালো লাগলো । আমরা কজন মিলে গত বইমেলায় "কোমল গান্ধার" একটি বই প্রকাশ করেছিলেম। কবিতার। জলছবি প্রকাশন থেকে। শুভেচ্ছা
ধন্যবাদ। আমি রাগকে বিষয় করে কোমলতার ছোঁয়া পেতে চেয়েছি । কোমল গান্ধার ওই সুত্রে নামকরনে অগ্রাধিকার পেল।। জলছবির সব প্রকাশনা দেখা হয়নি। আমি অর্থাভাবে মুক্তিযুদ্ধের উপর বড় একটি লেখা প্রকাশ করতে পারিনি জলছবি থেকে। সেই থেকে কাবুলের সাথে আর যোগাযোগ হয়না। ধন্যবাদ লেখা পড়ার জন্য।
এশরার লতিফ ভালো লাগলো কবিতাটি , অনেক শুভকামনা.
শামীম খান সুন্দর কবিতা । শব্দচয়ন বেশ চোখে পড়ে । অল্প কথায় অনেকটা বুঝিয়েছেন । শুভ কামনা । শব্দগুলোর জয় হোক ।
ধন্যবাদ শামীম ।
সেলিনা ইসলাম "চাদের আলো খেলানো শুরকির চত্বরে ।।" অসাধারণ একটা লাইন...কবিতায় অনেক ভালো লাগা রইল। সতত শুভকামনা।
আমি জেনে শুনেই শব্দ গুছিয়েছি । আমারও পছন্দের শব্দাবলী , আপনার নজর কেড়েছে যেহেতু আপনি বার্ড আই ভিউতে জিবঙ্কে দেখেন যা লেখক শিল্পিদের দেখা উচিত। ধন্যবাদ।

০৮ মে - ২০১৫ গল্প/কবিতা: ৮১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী