বেল্কনিতে দুলছে আমার দোলনা অনেক বেশ, লাগছে দারুন, ভীষণ করুন, শীতল হাওয়ার রেশ। এমনক্ষণে ভাবনা মনে দেশের কথা কয়।। কার কারনে দেশটি আমার দুর্ভোগে পরে রয়?? শীতল হাওয়া ঘুম টানিলেও আমার চক্ষু সজাগ ভণ্ড নেতার ভণ্ডামিতে চক্ষে আমার অনেক রাগ।। দেখছে চক্ষু রাম ছাগল্ কেও বানায় কারা বাঘ, কারা বলে হলফ করে ঘরম ডাকে মাঘ!! ভালো কারা মন্দ বানায় ব্যাঘ্র থাবা দিয়ে উগ্র হয়ে দুর্গ ভাঙ্গে কারা মন্দিরিতে গিয়ে!! মুসলিম হয়ে কারা আমার নবিকে দেয় গালি তাদের রক্ষায় মারছে কারা মুহুরমুহ তালি?? রাজনিতির ওঁই খেল খেলিয়া কারা তাদের দেয় সাহস? সুযোগ বুঝে পালায় কারা ছুইসা খেয়ে ফল-এর রস!! সরল মনকে তরল করে,কারা দেশকে ভাজে কাদের আমরা এক দেখিনা কথায় এবং কাজে? খুন করে কে অবুজ শিশু, তাক করিয়ে গুলি প্রান খুলে কে বলতে দেয়না সত্য নামক বুলি? মিথ্যাকে কে সত্য করে নরম ছোপায় বসে অর্থ দিয়ে কারা দেশে বাম মিডিয়া পোষে?? অর্ধ কোটি মানুষকে কারা মাত্র পাঁচশ কয় ?? হাজার করে লক্ষ কোটি কোন মিডিয়ায় প্রচার হয়?? একের পর এক প্রশ্ন আমার জাগছে মনের কোনে ?? হেয় আকাশ মোরে উত্তর দাও রাতের মধ্য ক্ষণে। ঐ আকাশের তারা তুমি বলতে কি পার মোরে পারলে তুমি উত্তর দিও আমার প্রশ্ন তরে।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Rumana Sobhan Porag
ঐ আকাশের তারা তুমি বলতে কি পার মোরে
পারলে তুমি উত্তর দিও আমার প্রশ্ন তরে।। খুব সুন্দর লিখেছেন গিয়াস ভাই।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।