তোমার অঙ্গে অঙ্গে এতো কোমলতা আমি কোথা গেলে পাবো খুঁজে তাহা। এলিয়ে দেই গ্রীষ্মের ক্লান্ত দেহ তোমার কোমল এই দেহে।
তোমার ভাষায় এতো কোমলতা আমায় শিখিয়েছে প্রথম বলা, মা। এই কোমল বাংলা ভাষা কোথা হতে আনা শুনেছি ৫২এর আন্দোলনে রক্ত দিয়ে কেনা।
তোমার শিরায় শিরায় বয়ে চলা নদী বাংলার এই কোমল পানি, আমায় এনেছে টেনে। কত দেশের পানি করেছিলাম পান, তবুও হয়েছিলাম তৃষ্ণা্থী বাংলার নদী বাংলার পানি তৃপ্তি করেছে মোড়ে।
তোমার কোমল রূপ, বারবার ছুটে আসি বাংলায় জুড়বে বলে আমার দুটি আঁখি, মন, দেহ তাইতো রবি ঠাকুর বলে গেলেন, আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু
বাংলার শিরায় শিরায় বয়ে চলা নদী সহ অন্যান্য সবকিছুর মাঝেই আছে কোমলতার ছোঁয়া, যে কোমলতা অন্য কোথাও খুঁজে পাওয়া মুশকিল। অনেক ভাল লাগল। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
মোঃ নুরেআলম সিদ্দিকী
তোমার কোমল রূপ, বারবার ছুটে আসি বাংলায়
জুড়বে বলে আমার দুটি আঁখি, মন, দেহ
তাইতো রবি ঠাকুর বলে গেলেন,
আমার সোনার বাংলা,
আমি তোমায় ভালোবাসি।। অনবদ্য ভালো লাগা কবি
মোঃ নুরেআলম সিদ্দিকী
তোমার কোমল রূপ, বারবার ছুটে আসি বাংলায়
জুড়বে বলে আমার দুটি আঁখি, মন, দেহ
তাইতো রবি ঠাকুর বলে গেলেন,
আমার সোনার বাংলা,
আমি তোমায় ভালোবাসি।। অনবদ্য ভালো লাগা কবি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।