ডাক্তারবাবু বললেন - আপনি কি কিছু ভয় পান? - কিসের ভয়? আমি ভয় পাবো কেন? - না মানে ছোটবেলায় ভয় পেতেন নাতো? - ও হ্যাঁ। ছোটবেলায় অবশ্য বাবাকে ভয় করতো এখন বাবাই আমাকে ভয় পান। - কেন? - কেন আবার! আমার রোজগারে যে চলেন। - বলছি ছোট বেলায় ভয় পেতেন কেন? - ও । বাবা প্রচণ্ড রাগী ছিলেন। কথায় কথায় ঝাড়ি দিতেন। - ও বয়সে সবাইকেই বাবারা শাসন করে। এছাড়া অন্য কাউকে ভয় করে। - আমি তখন পড়ি ক্লাস টেনে। আমাদের স্কুলে পড়ত একটা মেয়ে। খুব সুন্দর নাম ছিল ওর! মায়া। খুব মিষ্টি করে আমাকে ডাকত! ভাইয়া। - আহা! কিসব বলছেন, ভয়ের কথা বলুন। বাহিরে আরো রুগী অপেক্ষায় আছেন। - সেই মেয়েটিকে আমি খুব ভালবাসতাম। ও যা বলত, যখন বলত তাই করতাম। হঠাৎ! একদিন শুনলাম, ওর বিয়ে হয়ে গেছে। ওকে হারানোর যে ভয়টা ছিল; সেটাই হয়েছে। - আপনিতো খুব ইন্টারেস্টিং। আর কিছু বলবেন? - আমার অফিসের বস। আপনি হয়ত চেনেন? অনেক বড়লোক। ওনাকে দেখলেই করে ভয়। চোখমুখ কি শক্ত করে তাকায়। - তাকানোতেই বসকে এত ভয়... - না। ওনার সব দুই নাম্বারি জানি তাই। এরকম লোক আমি দেখিনি জীবনে আমাকেও সরিয়ে দিতে পারেন প্রয়োজনে। - অন্ধকারে আপনার ভয় লাগে। - না না, সেসব ভয় নেই আমার। - তবে কোন অসুখইতো দেখছি না আপনার? - মাঝে মাঝে খুব ভয় লাগে। আপনার ভাবিকে দেখে। - কেন? বুঝি বকা দেয়! - আরে সেজন্য নয়। বিয়ের বয়স আজ পা দিল একুশে। তবুও এলনা সংসারে কোন ছেলেপুলে। - আচ্ছা, প্রেসক্রিপশন দিলাম লিখে। - আরেকটা কারনে আজকাল খুব ভয় করে। মনে হয় আর বাঁচব না, এই বুঝি যাব মরে। - হুম বুঝলাম! আজ আসুন তবে। - আচ্ছা! আমার অসুখ কি যাবে সেরে? - কম্পাউনডার, নেক্সট রোগী দিন পাঠিয়ে। --------------------- কবিতা সেকশনে দেওয়া কবিতাটিতে একটু ভুলের কারনে গল্প সেকশনে দিতে বাধ্য হলাম। মাফ করবেন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এমএআর শায়েল
ভালো লাগলো
ভাই চালিয়ে যান........ ভোট রইল।
আমার পাতায় আমন্ত্রণ রইলো ভাই।
আখতারুজ্জামান সোহাগ
ছোট ছোট বাক্যে সুন্দর দৃশ্য ফুটিয়ে তুলেছেন। বেশ লেগেছে। সামনের দিনগুলিতে ভুল-ত্রুটি কাটিয়ে ভালো ভালো গল্প-কবিতা নির্ধারিত শাখা অনুযায়ী পাব এই প্রত্যাশা। শুভকামনা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।