রাত্রি গভীর হলে তাল গাছে বাদুড়ের ডানা ঝাপটানি আর রাতের আঁধার মিলেমিশে যখন একাকার হয়, জানালার পর্দায় সুর তোলে দক্ষিণা বাতাস। ডাহুকের শব্দটা কি বিষণ্ণ, রহস্যময়তার ঘেরাটোপে বাঁধা মনে হয়। তখন আধ খানা চাঁদটার ঠাণ্ডা রুপালী আলোটাকে ঘোর লাগা আত্মার মতো ভেবে যদি ভয় পাও। রাতের মৃদু বাতাসে যদি দেখ কাঁপছে মশারী। চলে এসো তুমি এই পাশে, কারণ বিছানার এই পাশে আমি বাইরের সবকিছু ভুলে অপরুপ চাঁদটার রুপালী আলোয় ঘোর লাগা তোমাকেই দেখি। আর অহেতুক ভয় পেয়ে অন্য রাতের মতো কখন লুকাবে মুখ আমার এই রাতজাগা বুকে জেগে থাকি তারই অপেক্ষায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোহাম্মদ সানাউল্লাহ্
“আর অহেতুক ভয় পেয়ে অন্য রাতের মতো
কখন লুকাবে মুখ আমার এই রাতজাগা বুকে
জেগে থাকি তারই অপেক্ষায়।”--------------------আপনি তো দারুন স্বার্থপর ! কবে যে নিজেই ভয়ের চাষ করা শুরু করবেন আপন নীড়ে ! অবশ্য রসিকও বটে । ভাল লাগল আপনার সুন্দর কবিতা ।
ক্যায়স
কারণ বিছানার এই পাশে আমি বাইরের সবকিছু ভুলে
অপরুপ চাঁদটার রুপালী আলোয় ঘোর লাগা তোমাকেই দেখি।
আর অহেতুক ভয় পেয়ে অন্য রাতের মতো
কখন লুকাবে মুখ আমার এই রাতজাগা বুকে
জেগে থাকি তারই অপেক্ষায়। দারুন লিখেছেন কবি। কবির প্রত্যাশা পূর্ণ হোক এই কামনাই করি। অনেক অনেক ভালোলাগা এবং শুভেচ্ছা রইল। আমার কবিতায় আমন্ত্রন রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।