আত্মগোপন

দিগন্ত (মার্চ ২০১৫)

Md.Hashibul Hasan
  • 0
  • ৩৯
কবিতার ছন্দের গণ্ডিতে
তোমায় রাখতে চাইনি,
আমি নিরুদ্যম স্মৃতির ধুলোপড়া
ডায়রির লেখনীতে তোমায়
আবদ্ধ করতে চাইনি।
আমি চাইনি তোমায় হৃদয়
সপ্তাংশুর মাঝে পুড়ে
ছাই হয়ে অপ্রকট হয়ে যাক।
আমি চাইনি তোমার ভালোবাসা
ক্ষীণ অংশুর বাঁকে
নিষ্প্রদীপেই সাঙ্গ হক,
আমি চাইনি তোমায় নিয়ে
ইন্দ্রজাল সৃষ্টি করতে
আমি চেয়েছিলাম তোমায় নিয়ে
প্রলয়ের দেশে চন্দ্রিকা
ঘর বানাতে,
তবুও দৈব দিবসে বলতে
হল সখি বিদায় দাও আমায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এমএআর শায়েল সম্মান পরীক্ষার পর-হ্যাপি হঠাৎ বাড়ি চলে গেল। হ্যাপি তো আর গেল না, তাকে এক প্রকার বাধ্য হয়েই যেতে হল। কিন্তু তার চলে যাওয়াতে আমার কেন দুঃখ হয়? আমার দুঃখ কেন শেষ হয় না? কেন হ্যাপির এই চলে যাওয়াকে আমার যাওয়া বলে মনে হয় না! কেন মনে হয় ফিরে আসার জন্যই গেছে সে? বিস্তারিত পড়ুন-আমাকে ভালবাসা পাপ! গল্পটিতে এবং আপনার মতামত জানিয়ে সমালোচনা করুন। আপনার জন্য শুভ কামনা রইল।
শেখ শরফুদ্দীন মীম বাহ ,ভালো লাগলো প্রিয় কবি। অনেক শুভেচ্ছা এবং ভোট রেখে গেলাম।
প্রিন্স ঠাকুর ভাল লাগল। শুভকামনা নিরন্তর। আমার কবিতাটি (দিগন্তের মাঝে বিন্দু) পড়ার আমন্ত্রন রইল।
গোবিন্দ বীন আমি চাইনি তোমায় নিয়ে ইন্দ্রজাল সৃষ্টি করতে আমি চেয়েছিলাম তোমায় নিয়ে প্রলয়ের দেশে চন্দ্রিকা ঘর বানাতে, তবুও দৈব দিবসে বলতে হল সখি বিদায় দাও আমায়।ভাল লাগল পাতায় আমন্ত্রন রইল।
মোহাম্মদ সানাউল্লাহ্ বাহ ! খুব সুন্দর ! ভাল লাগল ।

০২ জানুয়ারী - ২০১৫ গল্প/কবিতা: ৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী