সবুজ লাল রং এর মাঝে আমি কবিতা খুঁজে পাই, বাতাসে উড়া পত্ পত্ শব্দে আমি কাব্যের ছন্দ খুঁজে পাই, পঞ্চান্ন হাজার বর্গ মাইলের ভুখন্ডে আমি মহাকাব্য খুঁজে পাই, শহীদের রক্তের উষ্ণতায় অনমনীয়তার উচ্চ শিরে বাঁচা নিজের জন্য নয় গোটা জাতির স্বাধীনতার জন্য হাঁসি মুখে জীবন বিলিয়ে দেওয়ার মাঝে বীর শ্রেষ্ঠের বীরত্ব দেখতে পাই, সাগর সম বয়ে যাওয়া রক্ত উৎসর্গে বাংলা ভাষায় লিখার কালি খুঁজে পাই, শ্বাশ্বত জয় বাংলা শ্লোগানের মাঝে পাকি প্রেমিদের ভুমিকম্প দেখতে পাই, নিপিড়িত নির্যাতিত নিষ্পেষিত জাতির ছড়িয়ে ছিটিয়ে মুখ থুবরে থাকা মানুষ নামের বাংলা বর্ণমালাকে বাক্য বানানো মহাকবির কাব্য সে কলম ধরা একমাত্র বঙ্গবন্ধুকেই মুক্তির সংগ্রামের হুংকারে দেখতে পাই, লাল সবুজ মলাট বাধাঁই বইতে আমরা বাঙ্গালীর বঞ্চনার ইতিহাসের চির সমাপ্তির মুখবন্ধ দেখতে পাই, লাল সবুজ একটুকরো কাপড়ে বাধাঁ আমি নির্যাতিত মা-বোনদের লজ্জায় ঢাকা রাঙ্গা মুখ দেখতে পাই, লাল সবুজ রংয়ের পতাকায় আমি বাঙ্গালী জাতির মাথার উপর পরিচিতির একটুরো ছায়া দেখতে পাই, "লাল সবুজের পতাকা আমার খোলা আঁকাশ মুক্ত মাটিতে দাঁড়িয়ে থাকা আমার অধিকার, ঘুঁড়ি উড়িয়ে কাঁটাকাটির বন্য খেলার উল্লাস অকারনে বাতাস কাঁপিয়ে 'মা' বলে চিৎকার"।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন
মুক্তির সংগ্রামের হুংকারে দেখতে পাই,
লাল সবুজ মলাট বাধাঁই বইতে
আমরা বাঙ্গালীর বঞ্চনার ইতিহাসের
চির সমাপ্তির মুখবন্ধ দেখতে পাই,।
ভাল লাগল,ভাই,পাতায় আমন্ত্রন রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।