জিজ্ঞেস করলাম,- তুমি এখানে থাক? সদালাপীর মতো জবাব,- হাঁ! উল্টো জিজ্ঞাসিত হলাম বেশ কিছু প্রশ্নে অবাক ও বিস্ময়কর ভঙ্গিতে, যেনো কিভাবে পৌছলাম তাঁর দরোজার কাছে। ভিতরে আসেন ! বসেন,- কেমন আছেন? কখন আসলেন? কোন রাজ্যে? আমার ওসবের জবাব দেয়ার ইচ্ছে নেই তবুও জবাব সে পাচ্ছে - একটি সহজ ও সরল মাথা ব্যথা আমার দৃঢ় অঙ্গীকার বলে, নিজের কাছে বিশ্বাস ও বুক ফুসলিয়ে- উঠা কষ্টের কাছে দৃঢ় প্রত্যয় বলে। তুমি কেমন আছো ? তোমার সম্বন্ধে আমাকে বলো,- প্লিজ! তুমি ভালো আছো এই বলা থেকে বারবার তোমার জীবন তরীটা এইটুকু বেঁচে থাকার জন্য সংগ্রামের- বন্দর থেকে বন্দরে নোঙ্গরে ব্যস্ত তাই বুঝালে "তুমি ভালো আছো এই বলা থেকে"। দারুণ ! এই তো চ্যালেঞ্জ ! আচ্ছা,- আমার চোখে কিছু দেখছো? আমার মুখে কিছু পড়ছো? কেন আমি তোমাকে দেখছি? অস্বাভাবিকতার কোনো চিহ্ন যদি পাও আজ আমার অভিব্যক্তিতে তবে এই অস্বাভাবিকতার সৃষ্টি রহস্যে তোমার মতো মানুষের অবদান কতো বেশী তা আজ রচিত হয়ে যাবে শতাব্দীর সেরা হত্যাকাণ্ডের মাধ্যমে। ভুল বুঝে উঠার পরও আজন্ম বেঁচে থাকার তোমার আকুতিকে আমি রচনার বিষয়বস্তু বানাবোনা কারণ,- এ আমার আর তোমার বাসর ঘরের কিছু গোপন অভিসারের উপলক্ষ মাত্র।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
শাহ্নাজ আক্তার
কবিতা নিস্সন্দেহে ভালো হয়েছে .. খুব ভালো |,, পাঠক তার সাধীনতা অনুযায়ী মন্তব্য করবে যার যার চিন্তা - চেতনা থেকে , কিন্ত আপনার এই কমেন্ট টি নিয়ে আমার ঘোর আপত্তি ------"এত হালকা চিন্তা নিয়ে কবিতা বা লেখা সম্বন্ধে কি কারো মন্তব্য করা উচিত ? ''-- এই কথাটি আপনি ঠিক বলেননি ,,
প্রজাপতি মন
আচ্ছা,- আমার চোখে কিছু দেখছো?
আমার মুখে কিছু পড়ছো?
কেন আমি তোমাকে দেখছি?
অস্বাভাবিকতার কোনো চিহ্ন যদি পাও
আজ আমার অভিব্যক্তিতে
তবে এই অস্বাভাবিকতার সৃষ্টি রহস্যে
তোমার মতো মানুষের অবদান কতো বেশী
তা আজ রচিত হয়ে যাবে
শতাব্দীর সেরা হত্যাকাণ্ডের মাধ্যমে।
খুব ভালো লাগল। তারপরেও কিছুই যেন বুঝলাম না। কেন এই হত্যাকাণ্ড?
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।