বৃষ্টিতে তোমার অপেক্ষায়

প্রত্যয় (অক্টোবর ২০১৪)

শাকিল মাহমুদ
  • ১০
আমি ছাঁদে অপেক্ষা করছি বৃষ্টির জন্য যেখানে আমি বৃষ্টিকে খুব কাছে থেকে অনুভব করতে পারব। যখন বৃষ্টি হয় আমি প্রতিটি বৃষ্টির ফোঁটাকে অনুভব করি,বৃষ্টির ফোঁটাগুলো আমার শরীরের উপর পড়ে, মূলত আমার আত্মাকে ছুঁয়ে। বৃষ্টির ফোঁটা পরার আগে আমি ছিলাম শূন্যতায় ঢাকা, মূলত কঠোর জীবনে ঢাকা,দুখের ধূলোয় ভরা, ভিন্ন ফলাফল থেকে পরিস্থিতির শিকার হওয়া। বৃষ্টির পর সব কিছু বৃষ্টির ফোঁটার সাথে মিশে বিদায় নিলো। বৃষ্টি বয়ে এনেছিল আমার জন্য এক নতুন জীবন,কিন্তু পুরনো স্মৃতি থেকে। আমায় এক আত্মা জিজ্ঞাস করেছিল একবার,যদি কোন এক বৃষ্টির দিনে,বৃষ্টিতে ভিজে ওই মানবের আত্মার সাথে,এবং যদি চাই তাহলে সর্ব জীবনের জন্য তাকে পাবো। কিন্তু আমাকে যেটা সবচেয়ে বেশি দুঃখ দেয় তা হোল, আমি বৃষ্টিতে ছাদে অপেক্ষা করছি আত্মাটির জন্য,জাতে করে আমরা দুজন একটি নতুন দুয়ারের প্রতি অগ্রসর হতে পারি, এবং নতুন জীবনের অধ্যায়টা শুরু করতে পারি। কিন্তু কি করুন দশা আমার, আত্মাটা আর ফিরল না,সম্ভবত আমাকে ছেড়ে চলে গেছে। এখন আমি সামনের দিনগুলোর দিকে তাকিয়ে আছি ,এবং ভাবী যে কোন একদিন আত্মাটি আবার ফিরে আসবে,আমাকে মেনে নেবে সম্ভব হোলে সাথে নিয়েও যাবে অপেক্ষিত নতুন জীবনটি শুরু করতে...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সাকি সোহাগ ভালো লেগেছে ।
ভালো লাগেনি ২২ সেপ্টেম্বর, ২০১৫
সাকি সোহাগ ভালো লেগেছে ।
ভালো লাগেনি ২২ সেপ্টেম্বর, ২০১৫
এফ, আই , জুয়েল # ছোট হলেও বেশ সুন্দর ।।
আশিক বিন রহিম ভালো..... শুভকামনা...
Gazi Nishad ভাল লিখেছেন। অনেক অনেক শুভ কামনা ও ভালবাসা। শুভ সকাল।

১০ সেপ্টেম্বর - ২০১৪ গল্প/কবিতা: ২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪