জীবনের ঠিকানা

দিগন্ত (মার্চ ২০১৫)

মোহাম্মদ সানাউল্লাহ্
  • ৩৭
জীবন তো কাব্য নয়
নয় কোন কবিতার ছন্দ
এঁকে বেঁকে বয়ে চলা নদীর মত
সাগরে মিশে খোঁজে আনন্দ ।

জীবন তো অরণ্য নয়
ছিল না সে কোন দিনও বন্য
এলোমেলো গতিপথে ছেঁড়া ছেঁড়া মেঘ
নীলাকাশে ভেসে হয় ধন্য ।

জীবন তো অনন্ত নয়
নয় সে তো নন্দিত পণ্য
মন থেকে মনে নাচে যেন প্রজাপতি
প্রেমিক হৃদয়ে সে অনন্য ।

জীবন তো দিগন্ত এক
সে তো যেন স্বপ্নেরই প্রান্ত
এ ভূবনে খুঁজে খুঁজে সুখের বাসর
মাটির গভীরে হয় শান্ত ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ruma hamid খুব সুন্দর !
আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি । এ মাসে আপনার লেখা পেলাম না । অাশা করছি আগামিতে পাব । ভাল থাকবেন, শুভ কামনা রইল ।
ONIRUDDHO BULBUL জীবনের নানামুখী পরিচয় জানলাম। ভাল লাগল বেশ। শুভেচ্ছােও ভালবাসা জানাই কবিকে
ভাল থাকবেন এবং ভালবাসা নিবেন, সাথে রইল অসংখ্য ধন্যবাদ মন জুড়ানো মন্তব্যের জন্য ।
আখতারুজ্জামান সোহাগ জীবনটাই যেন এক দিগন্ত। জীবনের সংগা পেলাম আপনার কবিতায়। শুভকামনা কবি।
ভাল থাকবেন এবং ভালবাসা নিবেন, সাথে রইল অসংখ্য ধন্যবাদ মন জুড়ানো মন্তব্যের জন্য ।
মনতোষ চন্দ্র দাশ জীবন তো দিগন্ত এক সে তো যেন স্বপ্নেরই প্রান্ত এ ভূবনে খুঁজে খুঁজে সুখের বাসর মাটির গভীরে হয় শান্ত । .....জীবন নিয়ে অপূর্ব কাব্যময় কবিতা...অনন্ত ভাললাগা ও শ্রদ্ধা রইল কবির প্রতি...
আপনার শ্রদ্ধা, ভাললাগা আর প্রাণ জুড়ানো মন্তব্য আমাকে শুধু মুগ্ধই করেনি, কৃতজ্ঞতা পাশে আবদ্ধও করেছে । শুভেচ্ছা এবং শুভ কামনা রইল । সেই সাথে রইল ভালবাসা এবং শ্রদ্ধাও ।
দীপঙ্কর বেরা Vah vah, khub Sundar
অসংখ্য ধন্যবাদ আপনার চমৎকার মন্তব্যের জন্য ! ভাল থাকবেন প্রিয় কবি ।
মির্জা মুকুল জীবন তো দিগন্ত এক সে তো যেন স্বপ্নেরই প্রান্ত এ ভূবনে খুঁজে খুঁজে সুখের বাসর মাটির গভীরে হয় শান্ত ।--------------- অসাধারণ ! সত্যি, মনে রাখার মত ।
আপনাকেও মনে রাখব অসাধারণ মন্তব্য করার জন্য । শুভ কামনা সর্বদা ।
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) বেশ ভালো লাগলো আপনার লেখা , শুভকামনা সব সময়
অাপনিও সুখে থাকুন সব সময় ! সেই সাথে অসংখ্য ধন্যবাদ আমার কবিতায় চমৎকার মন্তব্য করার জন্য ।
মোহাম্মদ আহসান ভালো লাগলো।
কবিতাটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ । শুভেচ্ছা রইল ।
শেখ শরফুদ্দীন মীম জীবন তো দিগন্ত এক সে তো যেন স্বপ্নেরই প্রান্ত এ ভূবনে খুঁজে খুঁজে সুখের বাসর মাটির গভীরে হয় শান্ত ।। চমৎকার লিখেছেন প্রিয় কবি । ভোট রেখে গেলাম। সময় করে আমার কবিতাটি পড়বেন।
আপনার কবিতা অবশ্যই পড়ব সেই সাথে অসংখ্য ধন্যবাদ আমার কবিতাটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য । শুভ কামনা এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি ।
এম সাব উদ্দিন রাসেদ ভাল লিখছেন। তাই ভাল লাগল।
অাপনার ভাল লাগার মাঝেই আমার আনন্দ ! খুব খুশি হলাম । অনেক ধন্যবাদ এবং শুভ কামনা রইল ।

০৭ সেপ্টেম্বর - ২০১৪ গল্প/কবিতা: ৩২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪