আধুনিক শহরের অট্টালিকার ইট আর রাজপথের বালুকণা বহনের তাগিদ তাকে তাড়া দেয়। ঘরে অসুস্থ ¯^ামী আর শিশু সন্তানের আহার যোগানোর তাগিদ।
সুদূর কালের পিরামিড আর আধুনিক কালের অট্টালিকা- জানো কি শ্রমিক তুমি সে তো একই সুতোয় গাঁথা ?
সেদিনের ফারাও আর আজিকার মহাজনের পাথরের চাপায় নাম না জানা কত দাস আর শ্রমিকের প্রাণ পাখি হারিয়ে গেছে।
বন্ধু ! যাদের শব দেহ আর ভোগ বিলাসের এত আয়োজন- পৃথিবী তাদের স্তুতিতে পঞ্চমুখ। যাদের পাঁজড়ের হাড়ের উপর দাঁড়িয়ে সৌন্দর্যের অট্টালিকা কিংবা সেকালের পিরামিড তাদের ইতিহাস রাখিনি, কেউ রাখেনি কখনো।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোহাম্মদ সানাউল্লাহ্
আল্লাহতা’লা যাদের শক্তি, সামর্থ আর ঐশর্য দিয়েছেন, বিবেকের তাড়নাও তাদের স্পর্শ করতে কুন্ঠিত হয় ! অথচ মাথার ঘাম পায়ে ফেলে যারা জীবিকা নির্বাহ করে, কেবল মাত্র তারাই ত্যাগের মাঝে মুক্তির আনন্দ খোঁজে ! স্রষ্টার উদ্দেশ্য আর মানুষের বিশ্বাস যখন এক মোহনায় মিশে যায়, তখনই সৃষ্টি হয় আনন্দ ধারা ! ভোটের সাথে শুভ কামনা রইল ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।