সে দিন কাজল কালো চোখে জল দেখেই নিজের বুকের ভেতরটায় কেন জানি ব্যথা হয়েছিল। আজো জানি না, কি হয়ে ছিল সেদিন বুকের ভেতর। তারপর দীর্ঘকাল অতীত হলো- কোন খোঁজ নেই, খবর নেই, নেই কোন সম্প্রতির নেটওয়ার্ক। হঠাৎ একদিন আচমকা জানতে পেলাম- সে অভিমানে লুকিয়ে গেছে মৃত্তিকার আড়ালে! পুরনো ব্যথাটা প্রচণ্ড বেড়ে কষ্টে কাতর হলো নয়ন। এখন তার জন্য প্রার্থনা ছাড়া আমার কীইবা করার আছে? মাঝে মাঝে কষ্টরা যখন কথা বলে, কবিতা মলিন মুখ নিজের অজান্তে সামনে আসে, তখন বড্ড খারাপ লাগে। আবার চেতনা ফিরে পেয়ে বুঝতে পারি কবিতা অশ্রু নদী এখন শুকনো, সেখানে ঢেউ খেলে না পদ্মফুল। মাঝে মাঝে ডায়রির পাতায় তাকে উৎসর্গ করে কিছু লিখতাম- কিন্তু কষ্ট যার নিত্যসঙ্গী তাকে দিয়ে তো কবিতা হয় না, হয় কষ্টের কথামালা। সতীর্থরা কতবার প্রশ্ন করেছিল-কবিতা কে? আমি আজো তাদের উত্তর দিতে পারিনি। কি করে দেবো? সেতো বাস্তবে কেউ না, কল্পনার একজন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নিভৃতে স্বপ্নচারী (পিটল)
মাঝে মাঝে ডায়রির পাতায় তাকে উৎসর্গ করে কিছু লিখতাম-
কিন্তু কষ্ট যার নিত্যসঙ্গী তাকে দিয়ে তো কবিতা হয় না,
হয় কষ্টের কথামালা।arun.....
সূর্যসেন রায়
আরো কাজ করা উচিত ছিল ।তাছাড়া ছন্দ মিল নেই ।তবে কবিতায় বেশ কিছু উপমা আমার ভাল লেগেছে ।আমার মনে হয় আপনি খুব ভাল গল্প লিখতে পারেন ।তাই আপনার জন্য শুভ কামনা....
আরমান খান
ভাই নদীতে কি পদ্মফুল হয়? মাঝে মাঝে ডায়রির পাতায় তাকে উৎসর্গ করে কিছু লিখতাম-
কিন্তু কষ্ট যার নিত্যসঙ্গী তাকে দিয়ে তো কবিতা হয় না,
হয় কষ্টের কথামালা। খুবই চমত্কার লাগলো, শুভ কামনা রইলো
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।