এখনও আয়নায় মাঝে মাঝে চোখে পড়ে, সরল, নিষ্পাপ একটি শিশুর মুখ... শুধু বড় হব বলে যাকে হত্যা করেছিলাম আমি। সেই শিশুটি এখনও নির্জন ঘরে আমার সামনে আসে, চিৎকার করে বলে “ভুলে যাও লালসা, ফিরে এস নিজের শৈশবে।” “তোমার কি একবার মনে পড়েনা সেই ঝামেলাহীন, কামনাহীন দিনগুলি?” আমি, নারীর মাংসের গন্ধ পেয়ে যাওয়া আমি, সেই ডাকের বীভৎসতায় ভয় পেয়ে যাই।
এখনও সন্ধ্যার রাস্তায় চোখে পরে, হারিয়ে যাওয়া, একটি শহরের ছবি। সামনের ফ্ল্যাটবাড়ি, শপিং মল উধাও হয়ে যায় দেখতে পাই উঠোনে মাটির পুতুল, দেখতে পাই রাস্তায় ক্লান্ত বাঁশিওয়ালা আমার মনের ভেতর থেকে দমফাটা চিৎকার উঠে আসে “ফিরিয়ে দাও আমার বৈভব, ফিরিয়ে দাও দামি নিশ্চিন্ত আবাসন এই পুরনো, কাদামাটি ঘেরা গ্রাম্য জীবন চাইনা আমি।” যত পালাতে চাই ততই এই আধিভৌতিক ছবি আমায় আঁকড়ে ধরে... যত পালাতে চাই তত মনে পরে এই মৃত স্মৃতিদের কথা...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
সেই শিশুটি এখনও নির্জন ঘরে আমার সামনে আসে,
চিৎকার করে বলে “ভুলে যাও লালসা, ফিরে এস নিজের শৈশবে।....// ভাল লেগেছে তবে আরও একটু যত্ন নিলে আরও ভাল হবে। ধন্যবাদ অনন্তকে.....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।