এখানে বেঁচে থাকার আর এক নাম টিকে থাকা, স্বাধীনতার বুকে নামে যন্ত্রণার জীর্ণ আর্তনাদ, ফুতপাত জুড়ে শোষণ ভেসে যায় বিলাশ বহুল ঝাড় বাতির রঙ্গশালায় । প্রতি মুহূর্তের অর্জন স্বাধীনতার ভুল ব্যাখ্যা টানে, পাঁজরে মিশে যায় আগ্রাসন । এর নাম স্বাধীনতা নয়, বিজিতরাই বন্দি বেদনার শৃঙ্খলে ।
চল্লিস পেরুনো স্বাধীন মানচিত্র আজো বুকে রক্তের হলি দেখে, ধর্ষিতার গুমরে ওঠা আর্তনাদ প্রকাশিত শোঁক মাত্র ।
এটা স্বাধীনতা নয়, আজো বন্দি বিজয়ী, মননের শৃঙ্খলে, ভয়ার্ত পেট্রোল বোমা গর্জে ওঠে বারং বার, জাতির বিবেক আজো স্বাধীনতা চায় ।
একটা বিজয় দাও নির্মল গন্ধ অথবা এক টুকরো মানচিত্র, শুভ্র, স্নিগ্ধ, প্রিতি আর মননে এ আমার জননীর ক্রন্দন নয় মুক্ত বাসনায় প্রস্ফুটিত প্রত্যুশা মাত্র ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রিক্তা রিচি
একটা বিজয় দাও
নির্মল গন্ধ অথবা এক টুকরো মানচিত্র,
শুভ্র, স্নিগ্ধ, প্রিতি আর মননে
এ আমার জননীর ক্রন্দন নয়
মুক্ত বাসনায় প্রস্ফুটিত প্রত্যুশা মাত্র . অসাধারণ.
মুহাম্মাদ লুকমান রাকীব
একটা বিজয় দাও
নির্মল গন্ধ অথবা এক টুকরো মানচিত্র,
শুভ্র, স্নিগ্ধ, প্রিতি আর মননে
এ আমার জননীর ক্রন্দন নয়
মুক্ত বাসনায় প্রস্ফুটিত প্রত্যুশা মাত্র ।
চমৎকার হল। শুভ কামনা।।
আমার পাতায় আমন্ত্রণ।।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।