যখনই আলো -জড়ানো পৃথিবীর কোলে নেমে আসবে জারজ অন্ধকার, সময়ের কাটা থেমে যাবে -মানুষের আর মানুষের জীবনের সকল সুখ, দুঃখ এবং বেদনার, ভালবাসার, সেদিনও মহাপ্রলয়ের সাইরেন ভেদ করে বিশাল আকাশের শুভ্র শরীর থেকে খসে পড়বে খন্ড খন্ড প্রেমময় বহ্নি -শিখার মাংস পিন্ড গুলো, একেকটা মাংস পিন্ড লাফিয়ে উঠবে আর রচিত হবে ভূখণ্ডে পোড়া ইতিহাসের শস্য -দানার।
সে অন্ধকারের পথে তুমি আমাকে নিমজ্জ্বিত করেই ভেবেছিলে, এই বুঝি হারিয়ে গেল, এই বুঝি ভ্রান্ত -উল্লাসে মেতে উঠলে, হয়তো ভেবেছিলে কিছুদিন পর সব আলোর ঝলকানিতে আবার আমার আমিকে মেতে উঠাব? যে জীবন, আমার সমস্ত জীবন -কোমড়ে যে চঞ্চলা -বাউলা কাইতন দিয়ে ঝড়িয়ে রেখেছিেল আমার প্রেম -জনমে।
যে নীলিমার পানে নিজেকে সপে দিয়েছি, আজ আর তাঁর জন্য কোন আক্ষেপ নেই ; ভালবাসা সাথে নিয়েই আমি চিরকালের মত হারিয়েছি ; আমার অস্তিত্বের কসম এটাই সত্য -তোমায় ভালবেসেছি, আজও ভালবাসি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আখতারুজ্জামান সোহাগ
‘‘ভালবাসা সাথে নিয়েই আমি চিরকালের মত হারিয়েছি ; আমার অস্তিত্বের কসম এটাই সত্য -তোমায় ভালবেসেছি, আজও ভালবাসি।’’
এ এক দীপ্ত উচ্চারণ!
শুভকামনা, কবি।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।