আমার হৃদয় প্রেমময় করো

কোমল (এপ্রিল ২০১৮)

কবীর হুমায়ূন
  • ১৪
চিত্ত আমার প্রেমময় করো
জগতের মাঝে প্রভু!
মানুষের তরে কর্ম সাধনে
ক্লান্ত না হই কভু।

যত আসে বাঁধা জীবনের পথে
করে দিও তুমি পার,
সত্যের পথে থাকি যেন সদা
নির্ভয় অনিবার।

মানুষে মানুষে বিভেদ-দেয়াল
সৃষ্টি না যেন করি,
বিপদে-আপদে, আনন্দ-সুখে
নিয়ত তোমারে স্মরি।

তোমার মহিমা আকাশের মতো
উজ্জ্বল শোভাভরা,
অরূপ তোমার রূপের বাহারে
হাসছে বসুন্ধরা।

বিমুগ্ধতায় বিশ্বজগতে
তোমার মহিমা ভাসে,
আমার হৃদয় প্রেমময় করো
তাওহিদী বিশ্বাসে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাইনুল ইসলাম আলিফ মনোমুগ্ধকর।সুন্দর কবিতা।শুভ কামনা আর ভোট রইল।আসবেন আমার পাতায়।
মোঃ নুরেআলম সিদ্দিকী ধনী - গরিব দুই ধার নদীর কূলের মত মাঝির মত আদর্শ থাকবে আছেন মানুষ যত। নেতা হবেন মাঝির মত থাকবেনা ভয় - ভীতি সবার হৃদয় কোমল থাকবে আদর্শ এক রীতি। চমৎকার আবেদনময়ী কবিতা। ভালো লাগলো কবি। শুভকামনা....
মোঃ মোখলেছুর রহমান অসাধারন' প্রার্থনা। চিত্ত হোক বিত্তবান তাওহিদী বিশ্বাসে।স্বাগতম গল্পকবিতায়, ভাল থাকবেন।
সাদিক ইসলাম ভালো লাগলো ভোট থাকলো কবিতায় আমন্ত্রণ।
বিশ্বরঞ্জন দত্তগুপ্ত মনটা আমার ভরে গেল কবিতাটি পড়ে -- শুভেচ্ছা আর শুভকামনা রইল আপনার জন্যে । ভাল থাকবেন ।
ম নি র মো হা ম্ম দ স্বাগতম কবি গল্প ও কবিতায়...ভাল লাগল। পছন্দ ও ভোট রইল। আমার কবিতাটিতে আমন্ত্রন। আসবেন কিন্তু।
মামুনুর রশীদ ভূঁইয়া স্বাগতম কবি গল্প ও কবিতায়। প্রথম প্রকাশিত কবিতা হিসেবে দারুন জমিয়েছেন কবি। অমন সুন্দর সুন্দর কবিতা আরো লিখবেন কবি। পছন্দ, ভোট ও শুভকামনা রইল। সময় পেলে আসবেন আমার কবিতার পাতায়।

১৪ মে - ২০১৪ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪