এই শহরে কোথায় ফেলবো আমি নোঙর? চারিপাশের মুখগুলো যেনো প্রশ্ন করে যাচ্ছে অবিরত মেয়ে কোথায় যাবে তুমি? কোথায় তোমার ঘর?
এই শহরে কোথায় ফেলবো আমি নোঙর? আজ দেয়ালের প্রতিটা ইট যেনো প্রশ্ন করে কেনো তুমি এত চেনা ঘ্রাণ নিয়ে ছুঁয়ে দেখছো আমাদের? তুমি কি সেই পুতুল মেয়ে হারিয়েছো যে বছরের পর?
এই শহরে কোথায় ফেলবো আমি নোঙর? ঠিকানা কি আমার ছিলো কোনোকালে? নাকি আদৌ আছে? সোনার অঙ্গে গাদ পড়েছে টিপটিপ করছে বুকের পাঁজর জেলারের দাপটে! ‘’জঞ্জাল আসলেই জঞ্জাল’’ এমন গুঞ্জরণ বাতাসে ভাসে সেইঅব্দি থেকে!
এই শহরে কোথায় ফেলবো আমি নোঙর? হয়েছি দুহিতা, হয়েছি পতিব্রতা, হয়েছি মাতা পাহাড়সম পথ পাড়ি দিয়ে ক্লান্ত আমি আজ! নিজের ঠিকানা খুঁজে পাইনা খেতাবের অঞ্জলিও আর চাইনা কষ্টগুলো আমারই থাক!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু
আপনার কবিতায় মন্তব্য করার ক্ষমতা আমার নাই। আর তাৎপর্য এত কঠিন যে তা আমার পক্ষে বোঝাও সম্ভব নয়। তবুও এটুকু বুঝলাম যে কোনো মেয়ে পাহাড়সম পথ পাড়ি দিয়ে ক্লান্ত হলে, নিজের ঠিকানা খুঁজে না পেলে তার অন্তরে ও দেহে বিরাজ করে অনেক কষ্ট। চমৎকার লেখনী। কেমন আছেন আপনি? আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। শুভেচ্ছা রইলো। ভাল থাকবেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।