মা, আমি পৃথিবীর প্রথম আলো দেখার আগেই, তুমি চোখ বন্ধ করলে? ডাক্তারবাবুরা তোমাকে তাদের মায়ের মতো ভাবেনি, তাই না?
অনেকে বলেছিলো,পৃথিবীর আলো দেখার, আমার কোনো প্রয়োজন নেই। কয়েকজন বলেছিলো, প্রানহত্যা পাপ। অবশেষে আমি পৃথিবীর আলো দেখলাম, কিন্তু তোমাকে তো দেখতে পেলাম না, মা! দেখলাম, আমার-ই বয়সের অন্যরা তাদের মায়ের কোলে ঘুমোচ্ছে, আর, আমাকে ঘুম পাড়ানোর আগেই, তুমি একেবারে ঘুমিয়ে গেলে?
আমার কী নাম রাখবো, মা? তুমি কী কিছু ভেবেছিলে? মা, আমি বড় হয়ে কী হলে, তুমি সবচেয়ে বেশী খুশি হবে?
তুমি একদম চিন্তা কোরো না, আমি নিজেকে ঠিক সামলে নেবো। আমি স্কুলে একা একাই যেতে পারবো, মা। ভেবে নেবো, তুমি সবসময় সাথেই আছো। আমি কোনো বায়না ধরবো না, কখনো কাঁদবো না। কিন্তু আমি যে কষ্ট লুকিয়ে রেখেছি, এটা বুঝবে কে??
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
শামীম খান
একটি অন্য রঙের ব্যথায় রাঙ্গানো শব্দাবলী । মা হীন এই পৃথিবীতে ছেলেটির কি নাম দেয়া যায় ? কষ্ট পেলাম কবিতা পড়ে ।হয়তো এখানেই আপনার সার্থকতা । পৃথিবীর সব মায়ের প্রতি সালাম , সব মাতৃহীন সন্তানের জন্য ভালবাসা ।
আপনি ভাল থাকবেন , শুভেচ্ছা সতত ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।