নাইবা হলি

কাঠখোট্টা (মে ২০১৮)

গোবিন্দ বীন
  • ১১
  • ৪১
খাঁচা ছেড়ে তুই যে আকাশে উড়ে বেড়াবি,
সেই আকাশটাই কিনে নেব একদিন,
তারপর পুরো আকাশ জুড়ে,
লোহার শিকল পড়াবো,
দেখি তুই কেমন করে উড়ে পালাস।
তুই যে ডানায় উড়ে যাবি নীল আকাশে,
বিষাক্ত তীরে তোকে আহত করে,
ফেলে রাখবো আমার হৃদয়ের মাটিতে,
ভালোবাসার চাদরে ঢেকে উড়াবো
আমার আকাশে।
তুই যে সুখের খোঁজে আমাকে শূণ্য করে,
হৃদয়ের মায়া ছিন্ন করে হারাবি,
সে সুখ পুড়িয়ে ছাই করবো যেন তুই,
ফাঁকা খাচায় আবার ফিরে আসিস।
যদি আটকে রাখতে না পারি তবে,
তুই যে বাতাসে ডানা মেলে,
দীর্ঘশ্বাসে ছুটে যাবি আমাকে ছেড়ে,
সেই বাতাসে শুদ্ধতা কেড়ে মেশাবো বিষ,
যেন তিলে তিলে তোর মৃত্যু দেখতে পাই।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) চমৎকার লেখা, উপস্থাপন অ বেস। সুভেচ্ছা রইল ।
Fahmida Bari Bipu কবিতা পড়ে একটা শূন্যতা নয়, অপূর্ণতা এসে ভীড় করলো মনে। পূর্ণতার প্রাপ্তিতে আহলাদিত হলাম না। শুভকামনা আগামীর জন্য।
রবিউল ইসলাম খুব সুন্দর লিখেছেন প্রিয় কবি। শুভ কামনা ও ভোট রইল। আমার গল্প ও কবিতায় আমন্ত্রণ। সময় করে ঘুরে আসবেন। ধন্যবাদ।
বিশ্বরঞ্জন দত্তগুপ্ত বেশ কয়েকদিন বিরতির পর আপনার লেখা পড়লাম । আপনার পূর্বের লেখা গুলির মত এটিও সুন্দর লাগল । ভোট আর শুভকামনা রইল ।
মোঃ নুরেআলম সিদ্দিকী তুই যে সুখের খোঁজে আমাকে শূণ্য করে, হৃদয়ের মায়া ছিন্ন করে হারাবি, সে সুখ পুড়িয়ে ছাই করবো যেন তুই, ফাঁকা খাচায় আবার ফিরে আসিস। যদি আটকে রাখতে না পারি তবে, তুই যে বাতাসে ডানা মেলে, দীর্ঘশ্বাসে ছুটে যাবি আমাকে ছেড়ে, সেই বাতাসে শুদ্ধতা কেড়ে মেশাবো বিষ, যেন তিলে তিলে তোর মৃত্যু দেখতে পাই... নিষ্ঠুরতার আঘাত। চমৎকার কবিতা।
মাইনুল ইসলাম আলিফ কঠোরতা কাকে বলে, কবি টের পাইয়ে দিয়েছেন সবাইকে।শুভ কামনা দাদ ।পছন্দ ভোট আর শুভ কামনা রইল।আসবেন আমার পাতায়।আমন্ত্রণ রইল।
মাহ্ফুজা নাহার তুলি যার জন্য এত ভালোবাসা তার জন্য এত নিঠুরতা কিভাবে হয়।অনেক শুভকামনা রইলো।আমার ছোট্ট কবিতা পড়ার আমন্ত্রন রইলো।
মোঃ জামশেদুল আলম শুভকামনা রইলো। আমার কবিতায় আপনার মন্তব্য আমাকে অনুপ্রাণিত করবে।
কাজী জাহাঙ্গীর হায় হায় এত নিষ্ঠুর হলে কেমনে হবে দাদা। মেয়েরা এমনিতেই আমাদের পাষান বলতে ছাড়ে না আপনিত দিলেন বরবাদ করে হা হা হা...। অনেক শুভকামনা গোবিন্দ দা। ভোট আর আমান্ত্রণ রইল।

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

ভালোবাসা না পেয়ে মানুষটা কঠোর হয়ে গিয়েছে ,তাই সে রাগে এমন কঠোর কঠোর কথা বলেছে যদি তাকে না পায় তবে তাকে বিন্যাস করে দিবে অন্য কারো হতে দিবে না ,এটাই বুঝিয়েছে কবিতায়

১৫ এপ্রিল - ২০১৪ গল্প/কবিতা: ৪৬ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "স্থিতিশীলতা”
কবিতার বিষয় "স্থিতিশীলতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ নভেম্বর,২০২৪