আঠাশে মার্চ ২০০৩ সাল, প্রায় একযুগ পর মনে হয় আমার জীবনের সবচেয়ে আলোচিত সমালোচিত কষ্টের মুখোমুখি হলাম আমি। কিছুই করতে পারিনি, কিছুই বলতে পারিনি শুধু ভাগ্যের দিকে ---- তাকিয়ে ছিলাম অপেক্ষায়।
যদি কোন স্নেহের হাত কেউ বাড়িয়ে দেয় আমার দিকে না কেউ দেয়নি ।। যদি কোন আশার আলো দেখেতে পাই , না পাইনি।। ভাগ্য আমার সাথে পরিহাস করেছে একবার মনে হয়েছে আকাশের দিকে তাকিয়ে চিৎকার করে বলি, পৃথিবীতে কি এটা ও সম্ভব?
কেঁদেছি, বহুবার কেঁদেছি ভেবেছি, বহুবার ভেবেছি অতঃপর কঠিন সিদ্ধান্ত নিলাম আমি আর নয়, আর কোন সুযোগ নয় সবকিছু ফেলে দিয়ে সবকিছু ভুলে গিয়ে আমি একান্তই শুধু আমার হয়ে থাকতে চাই । যেভাবে আছি, সেভাবেই বাঁচতে চাই । দিনটি ছিল শুক্রবার সন্ধ্যে ছ'টায় ।।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গাজী মোঃ আল আমিন
অনেক সুন্দর লিখেছেন,,,,,,, আসলে কারো কথা ভেবে জীবনের একটু সময় ও নষ্ট করা ঠিক না,,,,,, সবারই উচিত নিজেকে নিয়ে ভাবা,,,,, আসুন আমরা সবাই নিজেকে ভালোবসতে শিখি আর নয় দুঃখ,আর নয় কষ্ট,আর নয় যন্ত্রণা,,,,,, যার কথা ভেবে সারাক্ষণ পাড় করে দিস্সী সে তো একবার ও ভাবে না আমার কথা,,,,,,, তাহলে কেন এত ভাবা কেন এত ভালবাসা,,,,,,,,,????
প্রজ্ঞা মৌসুমী
সবার মতো আমিও কৌতূহলী হয়ে উঠছিলাম জানার। এই যে আগ্রহী করে তুলার চেষ্টা দারূণ আপা। ঘোমটার আড়ালে যাই থাকুক, আড়ালটা সুন্দর ভাবে ফুটিয়ে তুললেন কবিতায়। সবার মত ক্লু খুজছিলাম সবচেয়ে সমালোচিত কষ্ট কি হতে পারে। প্রথমে ভেবেছিলাম ডির্ভোস নিয়ে কিছু। সন্ধ্যে ছ'টায় কি সেটা সম্ভব। তারপর ভাবলাম যদি কবির সাথে কবিতার কোন মিল থাকে তাহলে...তবে তো সেই কষ্ট ২৩ বছর বয়সীর। কি হতে পারে...ভাবনা সব বাদ দিয়ে বলছি একটা সুন্দর কবিতা হতে পারে। এবং হয়েছেও তাই। শুভ কামনা
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।