কষ্ট দিওনা

দিগন্ত (মার্চ ২০১৫)

কে এইচ মাহাবুব
  • ১০
  • ৪০
(উৎসর্গ : সুবর্ণাকে)
**********************************

তুমি আমাকে কষ্ট দেবে দাও
আমি তোমার সব কষ্ট মনের গভীরে লুকিয়ে রাখবো ,
তুমি আমায় ব্যথা দেবে দাও
আমি তোমার সব ব্যথা বুকে লুকিয়ে রাখবো ।

তুমি আমায় অকথ্য ভাষায় গালি দেবে দাও
আমি তোমার সব গালি মন থেকে মুছে রাখবো ,
তুমি আমায় দোযখের যন্ত্রণা দেবে দাও
আমি তোমার সব যন্ত্রণা এ দেহে চেপে রাখবো ।

তুমি আমাকে এ পৃথিবীর কাছে ছোট করবে করো –
তুমি আমাকে এ পৃথিবী থেকে ধ্বংস করবে করো –
তুমি আমাকে কেটে ফেলবে ফেলো-
তুমি আমাকে মেরে ফেলবে ফেলো-
আমি তোমার সবটাতেই রাজি আছি– তাইতো কাছে আসি ,
মনে রেখো আমাকে তুমি যা যা দেবে –
তার থেকে অনেক বেশী গুণ তুমি পেতেও পারো
কষ্ট ,ব্যথা, যন্ত্রণা, সব ;
ভাবতে পারো এ সব আমি তোমায় দেবো ! না আমি দেবোনা !
দেবেন বিধাতা ; কারণ আমি যে তোমায় অনেক ভালোবাসি ।

-সমাপ্ত-

*************************************************************

*কাউকে কষ্ট দিয়ে সুখে থাকার আশা করাটা বোকামি ছাড়া আর কিছুই নয় , মনে রেখো এর থেকেও অনেক গুণ বেশী কষ্ট তোমার জন্য অপেক্ষা করছে ।

-হযরত উমর (রা)

বিশেষ দ্রষ্টব্য: হযরত উমর (রা) এর উপরোক্ত বাণীটিকে দেখেই আমার লেখার উৎসাহটা বেশী জাগে কারণ যাকে এ লেখাটি উৎসর্গ করেছি, সে ক’দিন আগে বলেছিল সে আমার থেকে দূরে চলে যাবে তখন থেকেই এমন একটি লেখা মনে মনে ভেবে আসছিলাম ঠিক তার ক’ দিন পরেই হযরত উমর (রা) এই বাণীটি আমার চোখে পড়লো ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এমএআর শায়েল আমার লেখা-আমাকে ভালবাসা পাপ! গল্পটি পড়ার আমন্ত্রন রইল। আপনার কবিতা ভাল লাগল। ভোটও দিলাম।
অনেক ধন্যবাদ, খুব ভাল হয়েছে গল্প টা
সৈয়দ আহমেদ হাবিব voted , comment kept for next time
অনেক অনেক ধন্যবাদ । ভাল থাকবেন শুভকামনা রইলো ।
শেখ শরফুদ্দীন মীম চমৎকার লিখেছেন। চিরন্তন সত্য। শুভেচ্ছা ও ভোট রইল। সময় করে আমার কবিতাটি পড়বেন।
মন্তব্য করার জন্য এবং ভোট দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ । সময় পেলে আপনার পাতায় আসবো, ভাল থাকবেন ।
মোহাম্মদ সানাউল্লাহ্ কবিতাটা বেশ ভাল লাগল । তার চেয়েও ভাল লাগল, আপনার উপলব্ধির কথা । ভোট রেখে গেলাম ।
আপনাকে অভিনন্দন । মন্তব্য করার এবং ভোট দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ । ভাল থাকবেন শুভকামনা রইলো ।
প্রিন্স ঠাকুর ভাল লাগল। শুভকামনা নিরন্তর। আমার কবিতাটি (দিগন্তের মাঝে বিন্দু) পড়ার আমন্ত্রন রইল।
মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ । সময় পেলে আসবো । ভাল থাকবেন ।
গোবিন্দ বীন ভাবতে পারো এ সব আমি তোমায় দেবো ! না আমি দেবোনা ! দেবেন বিধাতা ; কারণ আমি যে তোমায় অনেক ভালোবাসি । ভাল লাগল, পাতায় আমন্ত্রন রইল।
আমন্ত্রণ গ্রন করলাম । মন্তব করার জন্য অনেক অনেক ধন্যবাদ। ভাল থাকবেন ।
রুহুল আমীন রাজু ভালো লাগলো ..শুভ কামনা রইলো .(আমার লেখা 'কালো চাদ ' গল্পটি পড়ার আমন্ত্রণ রইলো )
গল্প পড়তে ভালো লাগে । পরে অবশ্যই দেখে নেবো। মন্তব্য করার জন্য ধন্যবাদ । ভালো থাকবেন ।
জাকিয়া জেসমিন যূথী শুভকামনা রইলো। কিন্তু কবিতাটিতে 'দিগন্ত' বিষয়টিকে খুঁজে পেলাম না।
'দিগন্ত' নেই তা ঠিক আছে ! ইচ্ছে করলে দেওয়া যেত । মন্তব্য করার জন্য ধন্যবাদ । ভালো থাকবেন ।
মোস্তফা সোহেল ভালই।শুভ কামনা রইল কবি
আমার পাতায় আসার জন্য অভিনন্দন । আপনার প্রতিও সুভকামনা রইলো , ভালো থাকবেন ।
আল আমিন Oh sundor.... SuvokAmona janben. Amar patay amontron roilo.
আমন্ত্রণ গ্রহণ করলাম । সময় পেলে আসবো । মন্তব্য করার জন্য অনাক অনেক ধন্যবাদ ।

০৭ এপ্রিল - ২০১৪ গল্প/কবিতা: ১৬ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪