সম্মুখে এই অতলান্ত গভীর সাগর, তোমার সাহায্য ছাড়া কি করে পার হবো ঈশ্বর! হে ঈশ্বর! তুমি ছাড়া বন্ধু নেই আর, তোমার খেয়ার নৌকাই ভরসা আমার। তোমার খেয়ার নৌকা আমায় ওপারে নিতে পারে, তুমি ছাড়া কেবা আছে এ ভব সংসারে। কিছুই করিনি আমি জীবনের রঙ্গীন প্রভাতে, সন্ধ্যার ক্ষণে ফিরে যাবো শূন্য হাতে। তুমিই ভরসা আমার তাই, তুমি ছাড়া বন্ধু এ জগতে আর কেউ নাই। সম্মুখের এই ভব নদী পার হব বলে, একাকী ভেসেছি শুধু নীরবে আঁখির নোনাজলে।
হে ঈশ্বর! তুমি ছাড়া বন্ধু নেই আর, তোমার খেয়ার নৌকাই ভরসা আমার। কেবল ওপারে যাবো বলে, ঘাটে ঘাটে ঘুরি আমি কী এক অপার কৌতুহলে। সাগরে রয়েছে ঢের হাঙ্গর-কুমীর, সেসব পেরিয়ে পাব কী সে কাঙ্খিত তীর! কোথাও দ্বীপের চিহ্ন দেখি না দু'চোখে, হে ঈশ্বর! একমাত্র তুমি আশা এ শূন্য বুকে। কিছুই করিনি আমি সারাটি জীবন, তুমি ছাড়া কার কাছে সঁপে দিই এই তনুমন। হে ঈশ্বর! একমাত্র তুমিই ভরসা, পার হবো বলে আজ খেয়াঘাটে এইভাবে বসা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।