গরিব ঘরে জন্ম আমার, চাওয়া অনেক বলে পাইনা আমি চাহিদা মতো, চাই দুই হাত ভরে ক্ষুধার জ্বালায় মরে মানুষ, শীতের জ্বালায় জ্বলে অর্থাভাবে প্রয়োজনের তাগিদে বাবা যখন কান্না করে কষ্ট বলে তারে ও ভাই কষ্ট বলে তারে। শিক্ষা নিয়ে চাকরী না পেয়ে, বেকার থাকে ঘরে আত্মীয়-পড়শীর কটুক্তিতে জীবন মুষড়ে পড়ে মায়ের কোলে সন্তান কখনো অকাতরে মরে। রোহিঙ্গারা ভিটা ছাড়ে, হারায় কত প্রান পিতামাতার সামনে সন্তান হয় খুন-ধর্ষন কষ্ট বলে একে ও ভাই কষ্ট বলে তারে। ভালবেসে মমতাময়ী করে প্রতারণা, ভালো কথা বলে করে ছলনা পাওয়ার ইচ্ছা থাকলেও বাড়ে না পাওয়ার কান্না মানবতা লুন্ঠন করে শান্তির কথা বলে স্বৈরাচারের কাজ করে গনতন্ত্রের কথা বলে নিজ সন্তানকে খুন করে প্রেমিক/প্রেমিকাকে পেতে কষ্ট বলি একে ও ভাই মানবতার সাথে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু
গরীব ঘরে জন্ম নেওয়ার অনেক কষ্ট। শিক্ষিত হয়ে চাকরি না পেয়ে বেকার থাকলেও অনেক কষ্ট। আরো অনেক ধরনের কষ্টের কথা লিখেছেন। চমৎকার লেখনী। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। শুভেচ্ছা রইলো। ভাল থাকবেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।