চাঁপাডাঙ্গা কিংবা কাঁঠাল ছায়ায় নতুবা কৃষ্ণচূড়ার লালে মাখা মাধুরে কিশোর কিশোরীর দৌড়ছুট চড়ুইভাতি আর নাহয় লাল পায়ী ঘুঙ্গুরের ছন্দতালেরা সাজায় বিনোধ মেলার, এ যেন প্রেরনার চাদ হয়ে উকিতে ইশারায় ইশারা জানায় সমুখ পানেয় এগিয়ে যাবার।
মাধুবীলতা ,সন্ধাতারা কিংবা সজন ডালের উদাশীনতায় মৃদু প্রলেপে প্রশান্তিতে ভরিয়ে ভিঝিয়ে দেয় ভাবুক মনে, ঐ দূরে ভাসা মুঠো মুঠো গোলাপের সতেজতা কখনো বা ঐ নীলাকাশের এক ফালি বাঁকা চাঁদের স্নিগ্ধতার ছোঁয়ায়।
খোঁপায় ফুল গুঁজে বটবৃক্ষ ছায়া তলে রেশ্মীর ঝুনুর ঝুনুর ঘুঙ্ঘুরের নিক্কণ ছন্দ রাগে আর দুপায়ে নূপুর বাজিয়ে যেন উদাসী বসন্তে অচীন আতি মনোরোমা ললনার মুখশ্রী ফুটে উঠে বাংলা মাটির পরতে পরতে প্রতিচ্ছবি হয়ে প্রাকৃতিক নৈশর্গিক চিত্তাকর্ষী সোহাগ বিছানো রূপ লাবণ্য ছড়িয়ে এক অপরূপ মায়া মমতা আর আদোর মাখা বাহুডোরে যত্ন লালনে যেন তুমি শুধু মনোহারী বাংলা। ২৫-১২-২০০৯
নিপুণ আশাবহ্নির জয়ভেরি তপস্যায় তন্বীতনয়া মনোহারিনী কে উৎসর্গ ।
বি,দ্র ; লিখটা অন্য ভাবে দেয়া হয়েছিল ইতিপুর্বে
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া
খুব ভালো লিখেছেন নিঃসন্দেহে । কিন্তু আমার চোখ কিছু শব্দ আটকাল, সেগুলো সঠিক কিনা বুঝতে পারছি না, আপনি যদি একটু সাহায্য করেন ভালো হয় যেমন - - শতত, কষ্ঠ, চাদ, পানেয় ,উদাশীনতা্ রেশ্মীর, আতি।
শুভেচ্ছা জানবেন,এই ক্ষুদ্র মানের মানুষের লেখাটা আপনি পড়েছিলেন এবং মন্তব্য করেছিলেন সাথে কিছু সংশোধণীর কোথাও বলেছিলেন ,,ভালো লাগলো আপনার উপস্থিতি এবং মন্তব্য। আমি এই লেখা দেবার পর হটাৎ করে লিংকটি ভুলে যাই ,,,,,,, অতি বিস্ময়ের ব্যাপার হল আজকে নেটে ঘুর ঘুর করতে করতে এই লিংকটি আমার নজরে আসে ,,অনেক চেষ্টা করে আমার লগ ইন পাস্ ওয়ার্ড এক্টিভ করতে পেরেছি এবং নিচের সংশোধনীগুলো দিলাম ,ভালো থাকবেন , শুভাশীষ নিরন্তর।
ধন্যবাদ।
-হায়দার।
প্যারিস ফ্রান্স।
০৩/১১/২০১৯
মোঃ মহিউদ্দীন সান্তু
মাধুবীলতা ,সন্ধাতারা কিংবা সজন ডালের উদাশীনতায়
মৃদু প্রলেপে প্রশান্তিতে ভরিয়ে ভিঝিয়ে দেয় ভাবুক মনে,
ঐ দূরে ভাসা মুঠো মুঠো গোলাপের সতেজতা কখনো বা
ঐ নীলাকাশের এক ফালি বাঁকা চাঁদের স্নিগ্ধতার ছোঁয়ায়।
চমৎকার লিখেছেন শ্রদ্ধেয় কবি, পুরো কবিতা জুড়েই মুগ্ধতা, খুবভালো লাগলো কবিতাটি, অনেক অনেক শুভকামনা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।