লোকমান মিয়া বিশ্বাস করেন সৃষ্টির সেরা জীব মানুষ, মানুষের সামনে ভুত,পেত্নী, জীন,পরী হয় বেহুশ. অসংখ্য রাত কাটিয়েছেন তিনি মাছ ধরে কেচুরি বিলে, রাতের পর রাত কাটিয়েছেন নৌকায় ঘুমিয়ে নদীর জলে. ভুত,পেত্নী,জীন,পরী কোন দিন তার কাছে আসেনি. ভৌতিক গল্প শুনে তাই মনে হয় সব কল্প কাহিনী, লোকমান মিয়া খিরু নদীর তীরে শিমুল গাছে নৌকা বেধে ঘুমিয়ে ছিলেন, মাঝ রাতে ঘুম থেকে জেগে নদীর জলে ছায়া দেখে ভয় পেলেন. তেষট্টি বছর বয়সে জীবনের প্রথম ভয় লাগলো মনে, ভয়ার্ত চোখে তাকালো লুকমান মিয়া শিমুল গাছের পানে. বিশাল আকৃতির এক অদ্ভুত প্রাণী বসে আছে শিমুল গাছের ডালে, দুই হাত তার আকাশে আর দুই পা নদীর দুই কূলে. ভয়ে পানির তৃষ্ণায় তার কলিজা শুকিয়ে গেল, দুই হাত তুলে সে স্রষ্টাকে ডাকতে লাগলো. হঠাত তাকিয়ে দেখল কিছু নেই গাছে, ভয়টা তবু তার মনের মাঝেই আছে. লোকমান মিয়া বিছানায় শুয়ে পড়লেন বাড়ি গিয়ে, বিছানা ছেড়ে আর ওঠলেন না সুস্থ হয়ে. এক মুহুর্তে হারিয়ে গেল এক জীবনের অর্জিত বিশ্বাস, ভৌতিক ভয় নিয়েই তিনি ত্যাগ করলেন শেষ নিশ্বাস.
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ruma hamid
চেস্টা করলে আরো সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে পারতেন । যেমন , খিরু নদীর তীরে লোকমান মিয়া ছিলেন শিমুল গাছে নৌকা বেধে ঘুমিয়ে, মাঝ রাতে ঘুম থেকে জেগে ভয় পেলেন নদীর জলে ছায়া দেখে । তবুও ভাল লাগল ভাইয়া , ভাল থাকবেন ।
মুহাম্মাদ লুকমান রাকীব
আমার নাম নিয়ে কবিতা। পড়ে এবং শুনে ভাল লাগল কবি।।।
"ভৌতিক সংখ্যায় আমার লেখা গল্প কবিতা পড়ার আহ্বান জানিয়ে গেলাম। আমার পাতায় আসলে চির ধন্য হব হে প্রিয় কবিবন্ধু।"
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।