হতাশার জন সমুদ্রে আমি একলা পথিক। হৃদয়হীনার মতো চলে যায় সময়। সীসার উচ্ছ্বাস বাড়ে ফুসফুসে , খোঁজে নির্মল বাতাস । আমি খুঁজি মহাকাল। সাক্ষী রেখে- হাজার তারার খেলায় খুঁজি প্রাণোচ্ছল । আমি নিস্তব্দ- পড়ে থাকি ব্যস্ত শহরে। লঞ্চের সাইরেন রেলের ঝিকঝিক ট্রাকের কর্কশ বাঁশী । ব্যস্ত রাস্তা আর ব্যস্ত মানুষ যন্ত্র মানুষ, তারা ছুটে চলে অজানায় অনুভূতিহীন । পথ হারা নাবিকের সঙ্গী হয়ে আমি মাস্তুলে বসে থাকি । সোনালী আলোর আশায় আমার দু চোখ আজ আর কাঁদে না । অজানায় পাল তুলে তাই ছুটে চলেছি, কালের পর্দা চোখে বেঁধে অন্ধ এই আমি- হাজার বছর ধরে ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মামুনুর রশীদ ভূঁইয়া
হতাশার জনসমূদ্রে আমি একলা পথিক দিয়ে কবিতাটি শুরুর মধ্যে যেমন নাবিক মনের ব্যকুলতা ধরা পড়েছে তেমনি শেষ লাইনে এসে অন্ধ এই আমি হাজার বছর ধরে... লাইনটিও পাঠকমনকে ব্যথাতুর করে তুলে। ভালো লাগল কবিতাটি। পছন্দ, সর্বোচ্চ ভোট ও শুভকামনা রইল। সময় পেলে আসবেন আমার পাতায়। মতামত জানালে অনুপ্রাণিত হবো।
ম নি র মো হা ম্ম দ
মোঃ নুরেআলম সিদ্দিকী ভাই এর সাথে সহমত! সবুজ ভাই এবার কিন্তু অসাধারণ কবিতা দিলেন। আর সময় পেলে এই অধমের কবিতাটি পড়ে আপনার মন্তব্য জানিয়ে অনুপ্রাণিত করবেন!
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।