যদি হতো এমন একটি রাত, যে রাতে পাশে বসে তুমি হাতে রেখে হাত, আমাদের লুকিয়ে দেখতো আকাশের চাঁদ, হাজার তারা চাঁদের সাথে আলো দিয়ে, আধারটাকে করতো সুন্দর আরো, তুমি এমন একটি রাতের কথা ভাবতে পাড়ো ? কিনতু আমি পাড়ি। আমি ভাবি এমন একটি রাতে, তোমায় অনুভব করি আমার পাশে। জোছনা মাখা চাঁদের আলোয় তোমার ওই মুখ খানা যেন নতুন এক জোছনা মাখা চাঁদের আবির্ভাব। আমার হাতে হাত রেখে কাঁপা কাঁপা কন্ঠে তুমি কি যেন বলতে চাও, আমি বুঝে ফেলি তোমার ঐ অস্ফুট কথা। আমি তোমার ঠোটের দিকে চেয়ে থাকি। নয়ন আমার আর কিছুই তখন দেখতে চায় না, শুধু, ঐ ঠোটের একটু ছোয়া পেতে চায়, আমি করি প্রকাশ, তুমি লজ্জায় দুহাতে মুখ লুকাও। কিছু পরে হাত সরিয়ে আবার সেই চাঁদ মুখটাকে বের করে আনো। তারপর, আমার ঠোটের কাছে তোমার ঠোটটি নিয়ে আসো, এবার আমি লজ্জা পাই, চাঁদটাকে ছুতে গিয়েও আমি কেঁপে উঠি, পরক্ষনেই আচেনা ভুবন থেকে কে একজন আমাকে ধাক্কা দেয়! ভেঙ্গে যায় ভাবনা। কিন্তু থামেনা ঐ আকাশের চাঁদের হাসি। তুমি এমন এক রাতে আমার পাশে এসে বোলো আমাকে, সখা হাতটি ধর আমার, আমি যে চিরকাল থাকতে চাই তোমার।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জসীম উদ্দীন মুহম্মদ
যদি হতো এমন একটি রাত, যে রাতে পাশে বসে তুমি
হাতে রেখে হাত, আমাদের লুকিয়ে দেখতো আকাশের চাঁদ,---------- দারুণ রোমান্টিক কবিতা !!
হাতে রেখে হাত, আমাদের লুকিয়ে দেখতো আকাশের চাঁদ,----
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।