এতটুকু কন্যা শিশু, কি বুঝে দুনিয়ার। এই বয়সেই রক্তাক্ত কোমল দেহটি তার। সমাজের ওই নংরা কিট তার এতটুকু স্বার্থের তরে, কি অমানবিক পৈশাচিকতা অবুঝ শিশুর উপরে! থু থু মারতে ও ঘৃণা লাগে তাদের মুখের উপরে!
কেন হবে তারা অমানবিক শিকার, কারো কামনার খোরাক? সাধ্য কি আছে এমন কোমল একটি জীবন জোড়াক? লজ্জায় মরি, তাদের আবার এই সমাজেই বাস, ক্ষোভ টা আমার তাদের প্রতি, নিত্য বারোমাস। হে খোদা তুমি কর তাহাদের করুন সর্বনাশ।
তাদের আমি এই কথাটুকু একবার বলতে চাই, তার ঘরে কি মা, বোন আর কন্যার বসত নাই? নর কিট তোরা কামনার লোভে অমানবিক অত্যাচারী, হৃদয়ে কি তোদের কাটেনা দাগ কোমলমতির আহাজারি? আর কতো তোদের খোরাক হবে যুবতী বৃদ্ধা আর আবুঝ শিশু নারী?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এস, এম, ইমদাদুল ইসলাম
কোন জনপদের মানুষ যখন ভাল মন্দের প্রভেদ ভুলে যায় , সত্য-মিথ্যার প্রভেদ ভুলে যায়, ন্যায় -অন্যায়ের প্রভেদ ভুলে যায় সেই সমাজে মনুষ্য সৃষ্ট এরকম ভয়াবহ অমানবিক সামাজিক অবস্থা বিরাজ করবে, এটিই স্বাভাবিক । আমরা কেবল আমাদের নেতাদের গালাগাল করছি, কিন্তু কেউ নিজেকে প্রশ্ন করছি না, আমি কি করছি ? মানুষের হুস ফিরে না আসলে এ অবস্থা আরো ভয়ানক হবে । আপনাকে অনেক ধন্যবাদ ।
অনেক ধন্যবাদ স্যার অপনার মুল্যবান মন্তব্যের জন্য। হ্যা দেশটাও আমাদের সমাজ টাও আমাদের। আমাদেকেই কিছু করতে হবে, কিন্তু সময় ও সাহসের অভাবে আমরা আমাদের অনেকেই কিছু করতে গিয়েও পিছিয়ে আসেতে বাদ্ধ হই কিছু লোকের ক্ষমতার ও আইনের অপব্যাবহারের কারনে। আর একে রোধ করার জন্য প্রধান অন্যতম হাতিয়ার হলো একতা। যতদিন এই একতা গড়ে না উঠবে ততদিন মুক্তি অসম্ভব।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।