স্বাধীনতা

স্বাধীনতা (মার্চ ২০১১)

al masum
  • 0
  • ১১৯
স্বাধীন মানে মুক্ত আকাশ
মুক্ত সীমার গান,
স্বাধীন সবুজ- রক্ত লালের
বিজয় নিশান।
স্বাধীন মানে জন্ম আমার
বাংলা মায়ের কোল,
স্বাধীনতায় দুরন্ত মন
দুলছে দোদুল দোল।
স্বাধীন মানে মায়ের আঁচল
বাবার সফেদ মুখ,
খুন রাঙ্গিয়ে জয় করেছি
স্বাধীনতার সুখ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নষ্ট কবিতার একটি অংশ ( Nirob Ouhan Masum) আপনি যে ভাবে মনের কথাগুলো গুছিয়ে লিখেছেন তাতে কবিতার প্রাণটা জীবন্ত হয়ে ওঠেছে । সত্যিই অসাধারণ লিখা আপনার । আবারও লিখার আমন্ত্রণ রইলো । ধন্যবাদ ।
বিন আরফান. অনেক ভালো হয়েছে. শুভ কামনা রইল.
নষ্ট কবিতার একটি অংশ ( Nirob Ouhan Masum) মা মানেই দেশ,দেশ মানেই স্বাধীনতা স্বাধীনতা মানেই জীবন আর জীবন মানেই তোমার লেখা লাখ-কোটি কবিতা ।খুব ভাল লাগলো । ধন্যবাদ আবারও লিখবেন ।
বিন আরফান. অনেক ভাল লাগল ভোট দিলাম, আর সুভ কামনা রইল. আমার লেখা বঙ্গলিপি পড়ার আমন্ত্রণ রইল. http://www.golpokobita.com/golpokobita/article/736/372
সূর্য (খুন রাঙ্গিয়ে) রক্ত দিয়ে জয় হলে আরও ভালো হত ...... চালিয়ে যাও .....

০৩ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী