আমি তোমাকেই দেই ধিক্কার- যে তুমি শুনতে পাওনা পথে পড়ে থাকা অভুক্ত শিশুর ক্ষুধার চিৎকার, যে তুমি বিপন্ন প্রতিবেশীর বিপদে খোলনি তোমার বদ্ধ দুয়ার। আমি তোমাকেই দেই ধিক্কার- যে তুমি লুটে নিয়েছো দ্বীনের সম্পদ নিরন্নের মুখের খাবার, যে তুমি মানুষের সকল মঙ্গল কাজে সৃষ্টি করেছো বাঁধার।
আমি তোমাকেই দেই ধিক্কার- যে তুমি মরুভূমি বানিয়েছো সবুজ বনানী করে উজাড়, যে তুমি অট্টালিকা বানাতে বস্তি ভেঙ্গে করেছো ছারখার। আমি তোমাকেই দেই ধিক্কার- যে তুমি গরীবের হক মেরে তুলে নিয়েছো পূঁজিবাজারের শেয়ার, যে তুমি সিন্ডিকেটে গড়ে তুলেছো মূল্য বৃদ্ধির কৃত্রিম বাজার।
আমি তোমাকেই দেই ধিক্কার- যে তুমি দারিদ্র মুক্তির নামে ঋণ বিলিয়ে করেছো সুদের কারবার, যে তুমি ন্যায় অন্যায় সকল কাজে ঘুষ পেতে চাও উপহার। আমি তোমাকেই দেই ধিক্কার- যে তুমি নামে বেনামে ব্যাংকে রেখেছো অবৈধ কালো টাকার পাহাড়, যে তুমি ক্ষমতার দাপটে কেড়ে নিয়েছো অন্যের মানবাধিকার।
আমি তোমাকেই দেই ধিক্কার- যে তুমি স্বভাবে পরিচয় দিলে হিংস্র পশুর চেয়েও নীচ বর্বরতার, যে তুমি মৈত্রীর মাঝে বিষবাষ্প ছড়িয়ে উস্কে দিয়েছো সাম্প্রদায়িকতার। আমি তোমাকেই দেই ধিক্কার- যে তুমি ধর্মের নামে সমাজে ছড়িয়েছো উগ্র মৌলবাদ আর কুসংস্কার, যে তুমি চাওনা স্বাধীনতা বিরোধী যুদ্ধপরাধী রাজাকারদের বিচার।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।