হইতাম যদি অনেক বড় মনে ছিল সাধ । সবাই মোরে করত সালাম, থাকত উপর তলায় বাস । টাকা পয়সা দান খয়রাত, করতাম মনের মত, সবাই আমায় বাসতো ভাল, করত আদর যত্ন। খালি হাতে আমার কাছে, পাততো যদি কেউ হাত। ঘুজে দিতাম টাকা হাতে, ইহাই আমার সাধ। আরও দিব খাবার তুলে, কাঙ্গাল অনাহারীর মুখে। চতুঃপার্শ্বে সবাই যেন, থাকে সুখে দুঃখে । ক্ষুধার জালায় চারিপাশে, কেউ যেন পায়না কোন কষ্ট। সবার দারে পৌঁছে দিব খাবার, এটাই আমার সাধ স্বপ্ন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
কৈশোরের অনেক স্বপ্ন পরবর্তীতে যুক্তির বলয়ে পড়ে অযাচিত হয়ে যায়। এই যেমন ধরা যাক কেউ একজন দুহাতে টাকা আর খাদ্য বিলিয়ে যাচ্ছে, যারা কাজ পায়না তাদের যদি এমন একটা খাওয়া পড়ার বন্দোবস্ত হয়ে যায় তাহলে যারা কাজ করে খেয়েপড়ে থাকে তারাও সে কাজ ছেড়ে একই লাইনে আসবে, হাত পাতবে। আর যে বিলোতে থাকবে তার কাজ আরো বেড়ে যাবে। তারচেয়ে স্বপ্ন হোক কর্মসংস্থান সৃষ্টির, যেখানে কাজ করে নিজের অন্ন বস্ত্র নিজেই জোগাড় করে নিতে পারবে। ভালো লাগলো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।