অনেক দিন পর দেখি বেঁচে উঠেছি, অনেক দিন পর আবার মৃত্যুর প্রস্তুতি নিচ্ছি।
ভাত খেয়ে দেখলাম, চুল আঁচড়েছি , ভুলেই গেছিলাম আকাশের রঙ, অনেক দিন পর বদ্ধ কুঠুরিতে সময় কাটাচ্ছি।
অনেক দিন পর আমি ঝগড়া করব ঠিক করেছি, অনেক দিন পর আয়নার সামনে দাঁড়াবো, যদি দেখি কিছু মনে পড়ছে না, তাহলে প্রেমিক বনে যাব।
অনেক দিন তোমাকে সে কথাটা বলিনি, আপন দুঃখের গোপন কথা, একটাও ভালো জায়গা খুজে পাচ্ছি না, ওক বা উইলো গাছের নিচে, বিস্তৃত সবুজ গালিচার মত ঘাস... সেখানে সেটার গর্বিত কবর বানাবো।
এমনটা নয়, অনেক দিন পর আজ হাসলাম, একটার পর একটা যুদ্ধ জিতে আমি বিক্ষত জর্জর, বাতাস ভারি হয়ে উঠেছে, যুদ্ধ ক্ষেত্র থেকে বেরিয়ে যেতে চাই অনেক দিন পর।
নিজেকে পচিয়ে তোমাদের উপযোগী করে নিচ্ছি, তবু এই সুন্দরের সাধনা থাকবে আমার জন্মজন্মাতর, আমি চলে গেলে হয়তো কস্তুরিসম গন্ধ পাবে, অনেক দিন পর।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।