শৈশব কাকে বলে আমি জানিনা জানি সীমাহীন কষ্টের একটা বিদঘূটে জীবন যেখানে ছিলনা কোন সুখ স্মৃতি ছিলনা মায়ের মমতা মাখা হাতের পরশ বাবার শাসন কিংবা আদর কোনটাই।
সকাল অবধি সন্ধ্যা কয়লার সাথেই রাগ অভিমান বেদনা শেয়ার করেছি, কখনো কখনো চোখের নোনা জলও দিয়েছি ঐ অভিশপ্ত কয়লা খনিকে।
মাঝে মাঝে অক্সিজেনের অভাবে দম বন্ধ হয়ে আসতে চাইতো,চোখে শুধু কালো কয়লার স্তূপ দেখতাম। মনে হতো এখনই বুঝি মরে কয়লা হবো।
কিন্তু না,আমার জীবনের অন্য অধ্যায় হয়ে মৃত্যুসম অভূক্ত রাত্রি প্রতি সন্ধায় আলিঙ্গন করতো; এক মুটো সাদা ভাত আর সামান্য আলু ভাজির জন্যে অভিশপ্ত সকাল আমায় জাগিয়ে তুলত রোজ ফের ঠেলে দিতো সাক্ষাত জাহান্নামে।
আমার নষ্ট শৈশব হয়ে যেত আরো নষ্ট বিদ্যুৎ গতিতে বারতো মনের কষ্ট। তাইতো আমার শৈশব নেই,আছে বেদনার বিষ্ফোরন আছে কয়লার কালিতে লেপ্টে যাওয়া গল্পের পাতা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ সাইফুল্লাহ
খুবই সুন্দর। আমার মা গলব্লাডারে ক্যান্সারে আক্রান্ত। আল্লাহর কাছে আমার মায়ের জন্য দোয়া করবেন ও আমার মায়ের শাররিক অসুস্থতার বিষটি মানবিক দিক দিয়ে বিচার করে যে যতটুকু পারেন আর্থিক সাহায্য করবেন । সাহায্য পাঠানোর ঠিকানা : মোঃ সায়ফুল্লাহ ,সঞ্চয়ী হিসাব নং -১০১৭৪০৪, সোনালী ব্যাংক,মাগুরা শাখা মাগুরা। যোগাযোগের ঠিকানা :০১৯১১-৬৬০৫২২।
ওসমান সজীব
আমার নষ্ট শৈশব হয়ে যেত আরো নষ্টবিদ্যুৎ গতিতে বারতো মনের কষ্ট।তাইতো আমার শৈশব নেই,আছে বেদনার বিষ্ফোরনআছে কয়লার কালিতে লেপ্টে যাওয়া গল্পের পা খুব কষ্টের কবিতা খুব ভালো
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।