জীবনে এতো দিন দিলাম কত ছাড় মাংস খেতে পেলাম শুধু হাড় দূর্বলে ল্যাং মেরে শক্তির পূঁজো করে তবুও বলি সবাই সবার! তাই আমি পেলাম শুধু হার জীবনে কে বা বলো কার? জীবনে আর নয় কোনো ছাড় এবার থেকে হবে শুধু মার! মারে মারে করব প্রতিরোধ এটা দিয়ে ওটার প্রতিশোধ! কবি বলে: জেগেছে রে বোধ! প্রেম দিয়ে হিংসা প্রতিরোধ আছে কী আর দিন সেই জীবন আছে ভালবাসা নেই! তাই আমি গাই শক্তির গান কেউ নয় কারো সমান পাল্লায় পাল্লায় কত ফের পাঁচটি আঙ্গুল পাঁচ রকমের দিনে যেমন সূর্যের আলো চাঁদের হাসি রাতে ভালো অমাবস্যায় দেখে কালো আধাঁরে বাতি জ্বালো তা না হলে জীবন হবে খার! জীবনে কে বা বলো কার তাই আর নয় কোনো ছাড় ভাবছে কবি, সদা তুরুপ ঝোঁপ বুঝিয়া মারো কোপ উদাস কবি বলে,মানুষের ভিতর আছে,দুটি রূপ! একটির শোরগোলে আরেকটি চুঁপ!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Rashed Chowdhury
বিমুগ্ধ হয়ে পড়লাম পুরো কবিতাটা ..... আমার কাছে ভালো লেগেছে , ধন্যবাদ আর আমার পাতায় আমন্ত্রণ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।