তোমায় ভালবাসি

ভ্যালেন্টাইন (ফেব্রুয়ারী ২০১৯)

আহমাদ সা-জিদ (উদাসকবি)
  • ৯২৩
তোমার জন্য শোক-কান্না, তোমার জন্য হাসি!
তোমার জন্য ধন্য জীবন, তোমায় ভালবাসি!!


তুমি আমার হৃদ-পাঁজড়ে, মন-দিগন্তে আভা
বুকের ভিতর সুপ্ত গুহা, জ্বলছে প্রেমের লাভা
ম্লান হয়ে যায় তোমার শোকে পূর্ণিমারই চাঁদ
তোমায় ছাড়া জীবন যেন ইঁদুর মারার ফাঁদ
তুমি আমার সুখ-জীবনে, তুমিই সর্বনাশী!
তোমার জন্য জীবন-মরণ, তোমায় ভালবাসি!!


তুমি আছো ভাঙা ঘরে, তুমি অট্টালিকায়
তুমি মনের বাতিঘরে, তুমি মরিচীকায়
পা চলে না তোমায় ছাড়ায়, বন্দি আমার হাত
সূর্য ডোবে মাঝ-দুপুরে, পানশে ঈদের রাত
তোমার জন্য ফুলের মালায় পড়ব গলে ফাঁসি!
তোমার জন্য ধন্য জীবন, তোমায় ভালবাসি!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রণতূর্য ২ "তোমার জন্য ফুলের মালায় পড়ব গলে ফাঁসি!" ভালো লেগেছে লাইন টা। আমার কবিতায় আমন্ত্রন রইল।
জারিফ অয়ন "তোমায় ছাড়া জীবন যেন ইঁদুর মারার ফাঁদ" কবি, এই উপমাটা একটু কেমন জানি গোটা কবিতার ভাবের সাথে যাচ্ছে না। অন্য সব চিত্র যা এঁকেছেন বেশ গ্র্যাণ্ড একটা রূপ নিচ্ছিল, কিন্তু মাঝখানে ইন্দুরের ফাঁদ পেতে কেসটা আমার কাছে কেঁচে গেল। আরেকটু ভাল হতেই পারত। তবে, ছন্দের ব্যাপক ব্যবহার হয়েছে। বোঝা যাচ্ছে কিছু কিছু ক্ষেত্রে ছন্দ মেলাতে গিয়ে স্বাভাবিকতা বিসর্জিত হয়েছে গঙ্গায়। কিন্তু গঙ্গাও তো কম পবিত্র না, তা যতই ময়লা হোক। মোদী সরকার, পরিষ্কার করছে। হা হা হা। মোট কথা যা সৃষ্টি করেছেন বেশ সুন্দর। পড়োতে সহজ। কিন্তু কোন গভীরতা নাই। ছোট বেলায় নাম ঠিক মনে নাই কোন এক বাংলা চলচিত্রে নায়ক-নায়িকার মাঝে প্রেমের এই একই অবস্থা দেখেছিলাম বলেই মনে পরছে। কিন্তু প্রেম তো সদা বাস্তব একটা জায়গায় অনুভূতিগুলো এক তাই... ভাল হয়েছে। কবি, চালিয়ে যান।
ভালো লাগেনি ১৩ ফেব্রুয়ারী, ২০১৯
জারিফ অয়ন "তোমায় ছাড়া জীবন যেন ইঁদুর মারার ফাঁদ" কবি, এই উপমাটা একটু কেমন জানি গোটা কবিতার ভাবের সাথে যাচ্ছে না। অন্য সব চিত্র যা এঁকেছেন বেশ গ্র্যাণ্ড একটা রূপ নিচ্ছিল, কিন্তু মাঝখানে ইন্দুরের ফাঁদ পেতে কেসটা আমার কাছে কেঁচে গেল। আরেকটু ভাল হতেই পারত। তবে, ছন্দের ব্যাপক ব্যবহার হয়েছে। বোঝা যাচ্ছে কিছু কিছু ক্ষেত্রে ছন্দ মেলাতে গিয়ে স্বাভাবিকতা বিসর্জিত হয়েছে গঙ্গায়। কিন্তু গঙ্গাও তো কম পবিত্র না, তা যতই ময়লা হোক। মোদী সরকার, পরিষ্কার করছে। হা হা হা। মোট কথা যা সৃষ্টি করেছেন বেশ সুন্দর। পড়োতে সহজ। কিন্তু কোন গভীরতা নাই। ছোট বেলায় নাম ঠিক মনে নাই কোন এক বাংলা চলচিত্রে নায়ক-নায়িকার মাঝে প্রেমের এই একই অবস্থা দেখেছিলাম বলেই মনে পরছে। কিন্তু প্রেম তো সদা বাস্তব একটা জায়গায় অনুভূতিগুলো এক তাই... ভাল হয়েছে। কবি, চালিয়ে যান।
ভালো লাগেনি ১৩ ফেব্রুয়ারী, ২০১৯
নাজমুল হুসাইন ছন্দ কবিতাটি পড়ে ভালো লাগলো।আমার কবিতাটি পড়ার আমন্ত্রণ জানালাম।
ভালো লাগেনি ৬ ফেব্রুয়ারী, ২০১৯
মোঃ জামশেদুল আলম সুন্দর হয়েছে। শুভ কামনা রইলো।
ভালো লাগেনি ৪ ফেব্রুয়ারী, ২০১৯
রুহুল আমীন রাজু শব্দের সুন্দর গাঁথুনি ... ভাল লাগল ।আমার ' 'চোখের জলভোজ' গল্পটি পড়ার আমন্ত্রণ রইল।
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০১৯
ধন্যবাদ ও কৃতজ্ঞতা ভালো থাকুন ভালোবাসায়।
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০১৯
মোঃ নুরেআলম সিদ্দিকী প্রেয়সীকে নিয়ে চমতকার আঁকা। অনেক ভালো লেগেছে কবি। শুভেচ্ছা কবি।।
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০১৯
ধন্যবাদ ও কৃতজ্ঞতা ভালো থাকুন ভালোবাসায়।
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০১৯
আপেল মাহমুদ ‍"তোমায় ছাড়া জীবন যেন ইঁদুর মারার ফাঁদ"- বেশ লিখেছেন। শুভ কামনা।
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০১৯
ধন্যবাদ ও কৃতজ্ঞতা ভালো থাকুন ভালোবাসায়।
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০১৯
মোঃ মোখলেছুর রহমান ছন্দময় কবিতা, ভাল লাগল। শুভকামনা রইল।
ভালো লাগেনি ১ ফেব্রুয়ারী, ২০১৯
ধন্যবাদ ও কৃতজ্ঞতা ভালো থাকুন ভালোবাসায়।
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০১৯

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

ভালোবাসা বিষয়ক

১৮ জুলাই - ২০১৩ গল্প/কবিতা: ২৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪