বিজয়ের সাফল্যে যত না আনন্দ, তার চেয়ে বেশি- জীবনের জন্য জীবনের ত্যাগ, রক্তনদী খনন। সাফল্যের মাঝে যত না প্রাপ্তি, তার চেয়ে বেশি- হারানোর তালিকায় নিজেকে খোজা, সমস্যার সমাধানে। প্রাপ্তির মাঝে যত না তৃপ্তি, তার চেয়ে বেশি- অসমাপ্ত জীবনের ভুলের আঘাত, অর্জনের পাঠশালায়! তৃপ্তিবোধের যত না মিষ্টতা, তার চেয়ে বেশি- ইতিহাসের পাতায় নগ্ন থাবা, স্বৈর-মেঘের অকাল ঘাত মিষ্টির মাঝে যত না স্বাদ তার চেয়ে বেশি- সমাজের অঙ্গে গোপন থাকা নষ্টকীটের ভ্রষ্টামী, অবক্ষয়ের গোলামী স্বাদের মাঝে যত না অদন, তার চেয়ে বেশি- লোভের স্পৃহায় রসনার বিলাসিতা, ছোঁয়াছে জীবাণূর ধারা অদনের মাঝে যত না নিজের কামাই, তার চেয়ে বেশি- ঠগাম পাঠে উচ্চবিদ্যার সেরা ডিগ্রি, প্রতিশোধ-পরাক্রম। কামাইয়ের মাঝে যত না লড়াই, তার চেয়ে বেশি- প্রতারণা আর দখলবাজের গীত-বিতানে, একটি পদক! লড়াইয়ের মাঝে যত না বিজয়ের সাফল্য, তার চেয়ে বেশি- নিরানন্দ জীবনে স্বৈরাচারের সেরা অবদান, জাতির সেরা কৌতুক!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম
কবিতায় কঠিন বাস্তবতায় সত্যতা উঠে এসেছে...! শুভকামনা রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।