পুকুর পাড়ে সেবার তোমায় দেখেছিলাম.. বলেছিলাম আঁখির পানে নীরব শ্বাসে এই কথাটি, তুমি চেয়েছিলে হরিণ চোখে বাঁকা মুখে.. আখির পানে অপলক আমার হৃদয় আমার নেড়ে নেড়ে।। তালের ছায়ায় বসেছিনু চকিত করে পিপীলিকা.. কুট্টুস তরে কামড় পায়ে মারে.. তা দেখে হেসেছিলে বলতে চেয়েছিলে কিছু.. চেখে চোখের চাহনিতে ভুলে গেলে তব কথাটি।। হাসি তব কলকলানি পাপড়ি ঠোঁট মাঝে.. পুকুর জুড়ে স্নিগ্ধ হাসি ঢেউয়ের মত ভাসে.. তব উত্তরীয় সমীরণে দুলছে তব বক্ষ পানে.. মুক্তকেশী তুমি একা পুকুর পাড়ে।। তুমি পরী নাকি জরি আহা! লাজে মরি.. এই কথাটি মনে মনে বলি যাহা বুঝিলনা কেউ.. আমি বলতে যাব সেই কথাটি কণ্ঠে এলাম নিয়ে.. হঠাৎ তারে বলল কে যেন আস তুমি ঘরে।। সেই কথাটি বলা হল না যে আর.. যেই কথাটি বলতে চেয়েছিলাম বারবার.. সে যে চলে গেল রেখে গেল কি? দিল অনুসূচন বাড়িল বেদন করিল একাকী।। মনে প্রাণে তাহার পানে চাহিয়া .. তাহার চলে যাওয়া দেখে দেখে যাহি.. স্নিগ্ধ সমীর নিষ্ঠুরতায় ধাক্কা মারে প্রাণে .. বলতে পারিনি সেই কথাটি রইল মনে মনে।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।